র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‌্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, ছিনতাইকারীসহ মাদকের বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে। এছাড়াও র‌্যাব বিভিন্ন কালোবাজারী ও চোরাচালানকারীদের বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।

এরই ধারাবাহিকতায় গত ০৮ মার্চ ২০২১ তারিখ আনুমানিক ১৮.৩০ ঘটিকার সময় র‌্যাব—১০ এর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার কোতয়ালী থানাধীন ইসলামপুর এলাকায় একটি অভিযান পরিচালনা করে আনুমানিক ৫,০০,০০০/— (পাঁচ লক্ষ) টাকা মূল্যের ৬৫,১৩৩ (পঁয়ষট্টি হাজার একশত তেত্রিশ) পিস বিক্রয় নিষিদ্ধ বিদেশী ঔষধসহ ঔষধ কালোবাজারী চক্রের ০২ সদস্যকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম ১। মোঃ
আক্তার হোসেন (৪৩) ও ২। মোঃ ফরহাদ হোসেন (২৮) বলে জানা যায়। এসময় তাদের নিকট থেকে ০৩ টি মোবাইল ফোন ও নগদ ১০,৮০০/— টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত ব্যক্তিরা পেশাদার ঔষধ কালোবাজারী চক্রের সদস্য। তারা দীর্ঘদিন যাবত অবৈধভাবে বিভিন্ন বিদেশী কোম্পানির ঔষধ কালোবাজারী ও চোরাচালানের মাধ্যমে সংগ্রহ করে ঢাকাসহ এর আশপাশের এলাকার বিভিন্ন ঔষধের দোকানে সরবরাহ করে আসছিল বলে জানা যায়।

গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় বিশেষ ক্ষমতা আইনে পৃথক দুটি মামলা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *