রূপগঞ্জ (নারায়ণঞ্জ) প্রতিনিধি:
মোঃআবু কাওছার মিঠু

নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলার ভুলতা গোলাকান্দাইল এলাকার আল রাফি হাসপাতালে ভুল চিকিৎসায় চার দিন বয়সের কন্যা শিশুর মৃতু হয়েছে। শিশুটি সোনারগাঁও উপজেলার নোয়াপুর এলাকার সাউফুদ্দিনের মেয়ে। জ¦র ও ঠান্ডায় আক্রান্ত হয়ে গত ১৯ অক্টোবর বুধবার রাত নয়টায় হাসপাতালে শিশুটিকে নিয়ে আসা হয়। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডাঃ সালমা জাহান চিকিৎসাপত্র দেন।

পরে শিশুটিকে রাত সাড়ে নয়টায় একটি ইনজেকশন পুশ করা হয় । সাথে সাথেই শিশুটির খিচুনি ও মুখে লালা বের হয়। চার মিনিটের মধ্যেই শিশুটি মৃত্যুর কোলে ঢলে পড়ে।
এ ঘটনার খবর পেয়ে শিশুর আত্মীয় স্বজন ছুটে আসলে হাসপাতালের চিকিৎসক, নার্স, কর্মচারী পালিয়ে যায়। একপর্যায়ে এলাকাবাসী ও শিশুর আত্মীয় স্বজন ক্ষিপ্ত হয়ে উঠে। এসময় রূপগঞ্জ থানার পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

শিশুর পিতা সাইফুদ্দিন বলেন, গত ১৬ অক্টোবর আমার স্ত্রী আমেনা আক্তার আল রাফি হাসপাতালে কন্যা শিশু প্রসব করে। ১৯ অক্টোবর হাসপাতালের ছাড়পত্র নিয়ে বাড়িতে গেলে শিশুটি ঠান্ডা জ¦রে আক্রান্ত হয়। রাতে হাসপাতালে নিয়ে আসলে এ দুর্ঘটনা ঘটে। শিশুটির নাম রাখার আগেই ভুল চিকিৎসায় মৃত্যু বরণ করে। ভুল চিকিৎসার সাথে জড়িত সকলের শাস্তি দাবি করছি।
হাসপাতালের পরিচালক শরীফ মোল্লা বলেন, ভুল চিকিৎসা বিষয়টি আমার জানা নেই। তবে ভুল চিকিৎসা হয়ে থাকলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ, গত ১৫ আগষ্ট রূপগঞ্জ উপজেলার গোলাকান্দাইল ইউনিয়নের দড়িকান্দী এলাকার কালু মিয়ার ছেলে রিকশা চালক সাগর (২০) আল রাফি হাসপাতালে ভুল চিকিৎসায় মৃত্যু হয়।
গত বছর রূপগঞ্জ উপজেলার গোলাকান্দাইল গ্রামের মৃত আব্দুর রশিদ ভুঁইয়ার ছেলে ব্যবসায়ী ওয়াদুদ মিয়ার (৩৫) ভুল চিকিৎসায় মৃত্যু হয়। দুর্ঘটনা ঘটার পর স্থানীয় সন্ত্রাসীরা ভুক্তভোগীদের ভয় ভীতি ও হুমকি দেয় বলে অভিযোগ রয়েছে।

এবিষয়ে ভুলতা গোলাকান্দাইল এলাকার আল রাফি হাসপাতালে ওয়েব সাইডে একটি গ্রামীণ নাম্বারে কল দিলে প্রথম একটি মেয়ে রিসিভ করে ঘটনা বিষয় জানতে চাইলে বলেন আমাদের ম্যনেজারের সঙ্গে কথা বলেন ম্যনেজার নাম না বলেই ঘটনার বিষয় টি জানেননা বলে কলটি কেটে দেয় পরে পাঁচ বার মোবাইলে কল দিলেও কলটি রিসিভ করেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *