মোঃআবু কাওছার মিঠু
রূপগঞ্জ নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ

নারায়ণগঞ্জের রূপগঞ্জে শিল্প সংযোগের গ্যাসলাইনে লিকেজ মেরামতের কাজ সম্পন্ন হয়েছে। লিকেজ মেরামতের পর শুক্রবার (২৮ এপ্রিল) সকাল থেকে স্বাভাবিক হয়েছে নারায়ণগঞ্জের রূপগঞ্জ ও আড়াইহাজার এলাকার গ্যাস সরবরাহ কার্যক্রম।

তিতাসের সোনারগাঁও আঞ্চলিক বিভাগ ও রাজধানীর ডেমরার জোনাল অফিস যৌথভাবে লাইন মেরামতের কাজ করে।

তিতাসের সোনারগাঁও আঞ্চলিক বিপণন বিভাগের প্রকৌশলী রিফাত আবদুল্লাহ বিষয়টি নিশ্চিত করেছেন।
এর আগে বৃহস্পতিবার (২৭ এপ্রিল) বিকেলে উপজেলার কাঞ্চন-রূপসী সড়কের সিটি মিলস ও আফতাব পোলট্রি ফিড কারখানার মাঝামাঝি এলাকায় ভয়াবহ গ্যাস লিকেজের ঘটনা ঘটে। বিকেলে হঠাৎ কাঞ্চন-রূপসী সড়কের রূপসী এলাকায় সিটি মিলস ও আফতাব ফিড মিলের মাঝামাঝি স্থানে শিল্প সংযোগ লাইনে ভয়াবহ গ্যাস লিকেজ হয়ে বিকট শব্দে গ্যাস বের হতে থাকে। গ্যাস লিকেজ হয়ে ধোঁয়ার মতো আকাশের দিকে উঠতে থাকে। এসময় সড়কের একপাশে থেকে বড় আকারে গ্যাস বের হতে দেখা যায়। এতে সড়কে বন্ধ হয়ে যায় যানবাহন চলাচল। ওই এলাকার বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে তিতাসের সোনারগাঁও আঞ্চলিক বিপণন বিভাগ তাৎক্ষণিকভাবে সবগুলো সোর্স লাইন বন্ধ করে দেয়।

তিতাসের সোনারগাঁও আঞ্চলিক বিপণন বিভাগের প্রকৌশলী রিফাত আবদুল্লাহ জানান, বৃহস্পতিবার বিকেলে হঠাৎ করেই উপজেলার রূপসী এলাকায় রূপসী-কাঞ্চন সড়কের সিটি মিলস ও আফতাব ফিড মিলের মাঝামাঝি স্থানে শিল্প সংযোগ লাইনে ৩ ইঞ্চি লিকেজ হয়ে বিকট শব্দে গ্যাস বের হতে থাকে। খবর পেয়ে সোনারগাঁও আঞ্চলিক বিপণন বিভাগ এবং ডেমরা জোনাল অফিসের লোকজন যৌথভাবে কাজ করে গ্যাস সরবরাহ পাইপলাইন মেরামত করেন। লাইন মেরামতের পর তিতাসের গ্যাস সরবরাহ কার্যক্রম স্বাভাবিক রয়েছে।

এর আগে, রোববার (২৩ এপ্রিল) দিনগত রাত ১২টা থেকে ২৬ এপ্রিল দিনগত রাত ১২টা পর্যন্ত মোট ৭২ ঘণ্টা নারায়ণগঞ্জের আড়াইহাজারে জাপানি অর্থনৈতিক অঞ্চলে (জাইকা) গ্যাসের পাইপলাইন সংস্কারের জন্য রূপগঞ্জ ও আড়াইহাজারসহ আশপাশের এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ ছিল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *