প্রেস রিলিজ:

চট্রগ্রাম মহানগরের ১০নং ওয়াড এলাকায় লকডাউনকালীন অসহায় শিশু ও গরীব দুঃস্থদের মাঝে রান্না করা খাবার বিতরণ করেন চট্রগ্রাম মহানগর নাগরিক ঐক্য।

চট্টগ্রাম মহানগর নাগরিক ঐক্যর পক্ষ থেকে লকডাউনকালীন খাবার বিতরনকালে উপস্থিত ছিলেন এডভোকেট এ এইচ এম জাহিদ হোসেন , এডভোকেট নুর মোহাম্মদ, গিয়াসউদ্দিন, মোঃ আসলাম, সাজ্জাদ, হাবিবুর রহমান, সাইফুল ইসলাম, আশরাফুল ইসলাম ও উপস্থিত সাংবাদিকবৃন্দ।।

খাদ্য বিতরনের এক পর্যায়ে এডভোকেট জাহিদ বলেন এই ১০ নং ওয়ার্ডে সরকারি দলের অনেক প্রভাবশালী নেতারা আছেন তাদের চেহারা এই দূর্দিনে অত্র এলাকার লোকজন দেখতে চাই?বর্তমানে যেভাবেই হউক তারা ক্ষমতায় আছে অন্তত চারিদিকে না হলেও আপনার ১০নং ওয়াডের অসহায় গরীব দুঃখীদের দিকে একটু তাকান।

অনাহারে মানুষ আত্মহত্যা করছে পত্রপত্রিকায় প্রকাশিত হয়েছে। দেশ এখন দূর্ভিক্ষে “৭৪”কে ও ছাড়িয়ে গেছে।হাসপাতালে কোন জায়গা নেই , অক্সিজেনের অভাবে মানুষ মারা যাচ্ছে।প্রায় পৌনে দুই বছর শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ। হতাশা থেকে ছাত্ররা মাদকের দিকে ধাবিত হচ্ছে,আত্মহত্যা করছে।অটোপাশের নামে স্বশিক্ষিত বেকারের সংখ্যা বৃদ্ধি করে দেশকে অনিশ্চিত ভবিষ্যতের দিকে ঠেলে দেওয়া হচ্ছে।কুরবানীতে তো সিন্ডিকেট করে চামড়া শিল্পকে ধ্বংস করে গরীব দুঃখীদের হক মেরে দিয়েছে। এ দায় সম্পূর্ণ সরকারের উপর বর্তায়।

১লক্ষ টাকা গরুর চামড়া ১০০( একশত)টাকা ও বিক্রি হয় নি । ছাগলের চামড়া তো মূল্যহীন বললেই চলে।দ্রব্যমূল্য লাগামহীন বাড়ে বেড়ে চলছে ।চিনি কেজি ৮৫ টাকা ,তেল ১৫০ টাকা । ভুতু আদরের কুকুরের নামে জিডি(নেত্রকোনা মডেল থানা জিডি নং ৮৭৬তারিখ ১৯-০৭-২১) হয় অথচ মানুষের জানমালের কোন নিরাপত্তা নেই। খালেবিলে মানুষের লাশ পড়ে থাকছে।

কর্মহীন করে অসহায় গরীব দুঃখী দের অনাহারে মারার লকডাউনের কোন যৌক্তিকতা নেই এটা নিঃসন্দেহে চরম অমানবিকতা ও দায়িত্বজ্ঞানহীনতার পরিচায়ক।ঘরে ঘরে খাবার পৌঁছে দিন অন্যথায় ব্যর্থতার দায় নিয়ে পদত্যাগ করুন। সাধারণ মানুষ ক্ষেপে উঠছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *