মোহাম্মদ এরশাদুল হক লোহাগাড়া(চট্টগ্রাম) প্রতিনিধিঃ

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আমিরাবাদ বটতলী বাজারে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এসময় মাহে রমজান ও ঈদ বাজার উপলক্ষে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও ভোক্তাদের হয়রানি রোধে কঠোরভাবে বাজার মনিটরিং করা হয়।

মুদির দোকান, কাপডের ও জুতার দোকানে অধিক মূল্যে পণ্য বিক্রয়, মূল্য তালিকা প্রদর্শন না করা, ক্রেতাকে পণ্যের রশিদ না দেয়া ও বিক্রিত পণ্যের রশিদ সংরক্ষণ না করা , পণ্যে ভিন্ন ব্রান্ডের ট্যাগ লাগানো, বিক্রিত পণ্যের বিধি মোতাবেক ভ্যাট জমা না দেয়া সহ বিভিন্ন অপরাধে ৮ জন দোকানিকে ৮ টি মামলায় মোট এক লক্ষ আট হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

১৩ এপ্রিল সকাল ১১ টার দিকে ভ্রাম্যমাণ আদালতে এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোহাম্মদ শাহজাহান।

অভিযানকালে র‍্যাব ১৫ এর একটি টিম, লোহাগাড়া থানার এস আই সাইদুলসহ পুলিশ সদস্যরা ও ব্যবসায়িক নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোহাম্মদ শাহজাহান জানান, উপজেলার আমিরাবাদ বটতলী বাজারের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালিত করে পবিত্র মাহে রমজান ও ঈদ বাজার উপলক্ষে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও ভোক্তাদের হয়রানি রোধে কঠোরভাবে বাজার মনিটরিং করা হয়। মুদির দোকান, কাপডের ও জুতার দোকানে অধিক মূল্যে পণ্য বিক্রয়, মূল্য তালিকা প্রদর্শন না করা, ক্রেতাকে পণ্যের রশিদ না দেয়া ও বিক্রিত পণ্যের রশিদ সংরক্ষণ না করা , পণ্যে ভিন্ন ব্রান্ডের ট্যাগ লাগানো, বিক্রিত পণ্যের বিধি মোতাবেক ভ্যাট জমা না দেয়া সহ বিভিন্ন অপরাধে ৮ জন দোকানিকে ৮ টি মামলায় মোট এক লক্ষ আট হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। এছাড়া বাজারের অসংখ্য দোকানিকে লাইসেন্স করা সহ আইন অনুযায়ী পণ্য বিক্রয় ও জনগণের সাথে ভালো ব্যবহার সহ হয়রানি না করার প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করা হয় এবং এ ধরণের অপরাধ পুনরায় করা হলে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে সতর্ক করা হয়। জনস্বার্থে ও জনকল্যাণে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *