মোহাম্মদ এরশাদুল হক লোহাগাড়া (চট্টগ্রাম)প্রতিনিধিঃ

আগামী ২১ জুলাই প্রধানমন্ত্রীর উপহারের বসতি পাবেন ক শ্রেণীভুক্ত দক্ষিণ চট্টগ্রামের লোহাগাড়ার ভূমি ও গৃহহীন ৫১টি পরিবার দলিলপত্রসহ উক্ত ৫১ পরিবারের নিকট হস্তান্তর করা হবে

১৮ জুলাই এক প্রেসব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) শরীফ উল্যাহ।

এসময় উপস্থিত ছিলেন লোহাগাড়া উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এম ইব্রাহিম কবির, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ শাহজাহান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ মাহবুব আলম শাওন ভুঁঞা, কলাউজান ইউপি চেয়ারম্যান এ ওয়াহেদ ও লোহাগাড়া প্রেস ক্লাব সভাপতি মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম সহ প্রেসব্রিফিংয়ে লোহাগাড়া উপজেলায় কর্মরত বিভিন্ন পত্রিকার প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শরীফ উল্যাহ আরও জানান, আগামী ২১ জুলাই মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক লোহাগাড়া উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা ঘোষণা লোহাগাড়াবাসীর জন্য অত্যন্ত আনন্দ ও সুখের বিষয়। নি: সন্দেহে লোহাগাড়াবাসীর জন্য এই দিনটি অবিস্মরণীয় হয়ে থাকবে। মুজিব শতবর্ষে দেশের একটি মানুষও গৃহহীন থাকবে না- মাননীয় প্রধানমন্ত্রীর এই দৃঢ় ঘোষণা তাঁর ঐকান্তিক প্রচেষ্টা ও নির্দেশনা আজ বাস্তবে রুপ নিচ্ছে।

লোহাগাড়া উপজেলা প্রশাসন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কমিটি ও উপজেলা টাস্কফোর্স কমিটি মাননীয় প্রধানমন্ত্রী কার্যালয়ের নির্দেশনা অনুযায়ী কাজ করে লোহাগাড়া উপজলাকে দ্রুততম সময়ের মধ্যে ভূমিহীন ও গৃহহীনমুক্ত করার প্রচেষ্টা চালিয়েছে আগামী ২১ জুলাই লোহাগাড়া উপজেলায় মোট ৫১ টি পরিবারের নিকট দলিলপত্রসহ জমি ও গৃহ হস্তান্তর করা হবে। এর মাধ্যমে উপজেলায় ৩৮৪ টি ‘ক’ শ্রেণিভূক্ত গৃহহীন ও ভূমিহীন পরিবারকে পুনর্বাসন প্রক্রিয়া সস্পন্ন হতে যাচ্ছে।

৩৮৪টি পরিবারের মধ্যে উপজেলার পদুয়া ইউনিয়নের ধলিবিলা মৌজায় ১১৮টি, চরম্বা ইউনিয়নের মাইজবিলা মৌজায়২৭টি, আধুনগর ইউনিয়নের কুলপাগলি মৌজায়২৯টি ও চাকফিরানী মৌজায় ২৮টি, বড়হাতিয়া ইউনিয়নের চাকফিরানী মৌজায়৩০টি, চুনতি ইউনিয়নের চুনতি মৌজায় ৬টি ও চান্দা মৌজায় ৮৭ টি এবং পুটিবিলা ইউনিয়নের তাঁতীপাড়া মৌজায় ৩৪ টি ও পহরচাঁন্দা মৌজায় ২৫টি পরিবারকে পুনর্বাসিত করা হয়েছে বলে প্রেস ব্রিফ্রিং-এ জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *