মোহাম্মদ এরশাদুল হক লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

চট্টগ্রামের লোহাগাড়ায় এক ডাকাতকে আটক করেছে থানা পুলিশ। এসময় তার কাছ থেকে দেশীয় তৈরী ৪টি অস্ত্র, ১৩রাউন্ড কার্তুজ, ৩টি মোবাইল, নগদ টাকাসহ প্রয়োজনীয় সরঞ্জাম জব্দ করা হয়। ২১ জুন (সোমবার) সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জাকারিয়া

রহমান জিকু ও লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) জাকের হোসাইন মাহমুদের নেতৃত্বে এসআই পার্থ সারথী হাওলাদার, এসআই ভক্ত দত্ত ও এএসআই শিপক চন্দ্র দাশ ও সঙ্গীয় পুলিশ ফোর্স চকরিয়া বরইতলী লাল মিয়ার দোকান এলাকায় এ অভিযান পরিচালনা করে তাকে আটক করা হয়।
আটককৃত ডাকাতের নাম নুরুল হাসেম প্রকাশ কাসেম(৩০)। সে পার্বত্য জেলা বান্দরবান নাই্যংছড়ি বাইশারী এলাকার মৃত শফিকুর রহমানের পুত্র।

পুলিশ সুত্রে জানা যায়, গত ২০ জুন দিবাগত রাত ৩টার দিকে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার কলাউজান ইউনিয়নের ফতেহ আলী সিকদার পাড়ার মাওলানা আবুল কাসেমের বসতঘর ডাকাতির ঘটনা ঘটে। এ ঘটনায় তিনি বাদী হয়ে অজ্ঞাত নামা আসামী করে লোহাগাড়া থানায় একটি ডাকাতি মামলা দায়ের করেন।মামলা নং ৩৬,২০/০৬/২০২১ইংরেজী। এর পর থেকে লোহাগাড়া থানা পুলিশের টিম ডাকাতদের আটক করতে তৎপরতা শুরু করে।

গোপন সংবাদের ভিত্তিতে সোমবার সকালে চকরিয়া বরইতলী এলাকায় অভিযান চালিয়ে ৪টি অস্ত্র,১৩রাউন্ড কার্তুজ, নগদ টাকা, ডাকাতিকালে প্রয়োজনীয় সরঞ্জামাদিসহ ডাকাত নুরুল হাসেম প্রকাশ কাসেমকে আটক করে থানার হেফাজতে নিয়ে আসে।

সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জাকারিয়া রহমান জিকু জানান, কলাউজানের একটি ডাকাতি ঘটনায় মাওলানা আবুল কাসেম থানায় অজ্ঞাত নামা আসামী করে একটি মামলা দায়ের করে। গোপন সংবাদের ভিত্তিতে চকরিয়া হারবাং পুলিশ ফাঁড়ির সহযোগীতায় লোহাগাড়া থানার ওসি জাকের হোসাইন মাহমুদ , এসআই পার্থসারথি হাওলাদার, এসআই ভক্ত দত্ত, এএসআই শিপকের নেতৃত্বে পুলিশের একটি টিম চকরিয়া বরইতলী এলাকায় অভিযান চালিয়ে দেশীয় তৈরী ৪টি অস্ত্র,১৩রাউন্ড কার্তুজ, ৩টি মোবাইল সেট, নগদ টাকা ডাকাতিকালে প্রয়োজনীয় সরঞ্জামাদিসহ এক ডাকাতকে আটক করে আমাদের থানায় নিয়ে আসে। সে ডাকাতির কথা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।তিনি আরও জানান, অস্ত্রগুলো কলাউজানে ডাকাতি করার সময় ব্যবহার করছিল। বিভিন্ন ডাকাতিতে সে তার সহযোগীরা অস্ত্রগুলো ব্যবহার করে তাদের হেফাজতে রেখেছিল। আটককৃতের বিরুদ্ধে থানায় ডাকাতি আইনে মামলা রুজু করা হয়েছে বলে থানা সুত্রে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *