নারায়ণগঞ্জ জেলা পুলিশের আয়োজনে অনুষ্ঠিত হল কমিউনিটি পুলিশিং ডে-২০২২। এবারের প্রতিপাদ্য বিষয় “কমিউনিটি পুলিশের মূলমন্ত্র, শান্তি শৃঙ্খলা সর্বত্র”। কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে অতিথির বক্তব্যে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, ‘মাদকের সঙ্গে জড়িতরা সুশীল সেজে আমাদের পেছনেই দাঁড়িয়ে থাকে। অনেক সময় দেখা যায় এমন ভান ধরে থাকি আমরা, ভানের ঠেলায় এমন সুশীল সাজি, ভালো মানুষ সাজি, কিন্তু দেখা যায় আমাদের পেছনে যে আছে সে কিন্তু মাদক বিক্রি করছে আমাদের এলাকায়। আমার শেল্টারে সে কিন্তু মাদকটা বিক্রি করতেছে এলাকায়। তিনি বক্তব্যে আরো বলেন, শামীম ওসমান বলেন, ‘মাদক যে খায় সে তো অসুস্থ। তাকে আমি ঘৃণা করি না। এতে আমি কষ্ট পাই। কারণ মাদক খাওয়ার চাইতে যে বিক্রি করতেছে সে বেশি অপরাধী। কেননা সে একটা ইবলিশ শয়তান।’

মাদকের কুফল বর্ণনা করতে গিয়ে শামীম ওসমান বলেন, ‘বেশ কয়েক বছর আগে মাদকের টাকার জন্য পুলিশ কর্মকর্তার মেয়ে ঐশি ঘুমের মধ্যে তার বাবা-মাকে জবাই করে হত্যা করেছিল। ওই মেয়েটা কি সুস্থ? সে তো সুস্থ ছিল না। কিন্তু যে মাদকটা দিয়েছে সে কিন্তু সুস্থ ছিল। তাই বলতে চাই এখানে আমরা যারা আছি সকলের একসঙ্গে মাদকের বিরুদ্ধে সোচ্চার হতে হবে।’

২৯ অক্টোবর শনিবার কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে সকালে বর্ণাঢ্য র‍্যালির মাধ্যমে শুরু হয় এ আয়োজন। এরপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

নারায়নগঞ্জ জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল, পিপিএম(বার) এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাট ও বস্ত্র মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীর প্রতীক এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৪ আসনের সম্মানিত এমপি এ কে এম শামীম ওসমান, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোঃ মঞ্জুরুল হাফিজ, অধিনায়ক, র‍্যাব-১১ লেঃ কর্নেল তানভীর মাহমুদ পাশা, পিএসপি, বীর, নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান চন্দন শীল, নারায়ণগঞ্জ জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি জনাব প্রবীর কুমার সাহা, সিআইপি।

সকাল সাড়ে দশটায় নারায়ণগঞ্জ পুলিশ লাইন্স থেকে জেলা কমিউনিটি পুলিশের সদস্য এবং জেলা পুলিশের সদস্যদের সমন্বয়ে এক বর্ণাঢ্য র‍্যালি বের হয়ে শহরের সড়ক প্রদক্ষিণ করে। এরপর নারায়ণগঞ্জ জেলা পুলিশ লাইন্স ড্রিল সেডে আয়োজিত সুসজ্জিত মঞ্চে আলোচনা সভায় প্রধান অতিথি ও বিশেষ অতিথিগণ গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন। নারায়ণগঞ্জ জেলা পুলিশের পক্ষ থেকে প্রধান অতিথিসহ বিশেষ অতিথিদের সম্মননা স্মারক প্রদান করা হয়। এসময় কমিউনিটি পুলিশিং কার্যক্রমে গুরুত্বপূর্ণ অবদান রাখার কমিউনিটি পুলিশিং সদস্য ও পুলিশ অফিসারদের পুরস্কৃত করা হয়। অনুষ্ঠানে জেলা পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা ও কমিউনিটি পুলিশিং ফোরামের নেতৃবৃন্দসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *