নিজস্ব সংবাদদাতা: আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে খেলাফত মজলিস নারায়ণগঞ্জ জেলা ও মহানগরের যৌথ উদ্যোগে আলোচনা সভা ও দোযা মাহফিলের আয়োজন করা হয়েছে।

সোমবার (২১ ফেব্রুয়ারী) বাদ আছর নারায়ণগঞ্জ প্রেসক্লাব সংলগ্ন এ আলোচনা সভা ও দোযা মাহফিল অনুষ্ঠিত হয়।

খেলাফত মজলিসের কেন্দ্রীয় স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ও নারায়ণগঞ্জ মহানগর সভাপতি ডাঃ শরীফ মোহাম্মদ মোসাদ্দেক’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- খেলাফত মজলিসের নায়েবে আমীর মাওলানা আহমদ আলী কাসেমী।

মহানগর সাধারণ সম্পাদক ইলিয়াস আহমদ’র পরিচালনায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন- উজানীর বিশিষ্ট আলেম মুফতী এহতেশামুল হক কাসেমী।

দোয়া মাহফিল পূর্বক আলোচনায় প্রধান অতিথি বক্তব্যে বলেন- দ্রব্যমূল্যের লাগামহীন বৃদ্ধির কারণে সীমিত আয়ের মানুষের জীবন বিপন্ন প্রায়। মানুষের বেতন না বাড়লেও দ্রব্যমূল্যের দাম আকাশচুম্বী। মানুষের ন্যায্য অধিকার প্রতিষ্ঠার জন্য আমাদেরকে সংগ্রাম করতে হবে। খেলাফত মজলিস সমাজে ন্যায় এবং ইনসাফ প্রতিষ্ঠা করতে চায়। মানুষের অধিকার ফিরে পাওয়ার জন্য আমাদের সংগ্রাম অব্যাহত থাকবে। বিগত নির্বাচনগুলোতে দেশের মানুষ ভোটাধিকার প্রয়োগে ব্যর্থ হয়েছে। মানুষের ভোটাধিকার হরণ করা হয়েছে। মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠার জন্য লড়াই করতে হবে। অফিস-আদালত সহ সর্বক্ষেত্রে বাংলা ভাষার চর্চা করতে হবে। নাগরিকের অধিকার প্রতিষ্ঠায় খেলাফত মজলিস লড়াই চালিয়ে যাবে।

বিশেষ অতিথি মুফতি এহতেশামুল হক কাসেমী বলেন- ভবিষ্যৎ প্রজন্মের শিশু-কিশোরদের মধ্যে ভিন্ন ভাষার চর্চা বেশী করে পরিলক্ষিত হচ্ছে। ফলে বাংলা ভাষার চর্চা ব্যাহত হচ্ছে। এবং এতে করে আমাদের স্বাধীনতা হুমকির সম্মুখীন হতে পারে। রফিক, সালাম, বরকত’র জীবনের বিনিময়ে অর্জিত বাংলা ভাষা আন্দোলন থেকে স্বাধীনতা আন্দোলনের সূচনা হয়েছিল। আন্তর্জাতিক মাতৃভাষার প্রতি আমাদের শ্রদ্ধা এবং সম্মান থাকতে হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন- খেলাফত মজলিস নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা আহমদ আলী, যুগ্ম সাধারণ সম্পাদক হাফেজ কবির হোসাইন, সহ-সভাপতি মাওলানা গোলাম রব্বানী, মহানগরের সহ-সভাপতি অধ্যাপক মুহাম্মদ শাহ আলম, সহ-সভাপতি ডাঃ শামীম ভূঁইয়া, যুগ্ম সাধারণ সম্পাদক খন্দকার হাফেজ মুহাম্মাদ আওলাদ, প্রচার ও মিডিয়া সম্পাদক জাহিদ হাসান নুর মোহাম্মদ খান, মিজানুর রহমান প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *