মোহাম্মদ এরশাদুল হক সাতকানিয়া
চট্টগ্রামের সাতকানিয়ায় একটি চেক প্রতারণাও জালিয়াতি মামলায় গ্রেফতার হলেন নেওয়াজ হোসেন নিষাদ (৩২)নামে এক যুবক।

আটককৃত যুবক উপজেলার সদর ইউনিয়নের ২নং ওয়ার্ডের করায়ইয়ানগর এলাকার মৃত আব্দুল আজিজের ছেলে। সে সাতকানিয়া উপজেলা ছাত্রদলের সক্রিয় কর্মী।

২৯শে আগষ্ট(সোমবার)বিকালে করায়ইয়ানগর এলাকা থেকে সাতকানিয়া থানার এএসআই নিজাম সাতকানিয়া উপজেলা ছাত্রদলনেতা নিষাদকে গ্রেফতার করেন।

জানাযায়-সাতকানিয়ার সদর এলাকার ৩নং ওয়ার্ডের গরিবারঝিলের আবু ছাত্তারের বাড়ির মৃত আহম্মদ হোসেনের ছেলে দিদার হোসেন তার বাড়িওয়ালা জমিদার মিজানকে দেয়ার জন্য একটি চেক নেওয়াজকে দেন।

কারণ নেওয়াজ চট্টগ্রাম শহরে আসলে থাকার জায়গা ছিল মূলত একই এলাকার দিদারের কাছে , তাই দিদার আর নেওয়াজ খুবই ঘনিষ্ঠ।

অথচ!এদিকে নেওয়াজ মিজানকে দিদারের দেয়া চেক না দিয়ে হারিয়ে গিয়েছে বলে দিদারকে জবাব দেয়।

দিদার সেই কথা সরল মনে বিশ্বাস করে ওই কথাতেই থেকে যায়,কিন্তু হারিয়ে যাওয়া চেকের অংক পরিবর্তন করে নেওয়াজ দিদারের বিরুদ্ধে একটি গোপনে মামলা দায়ের করেন।

পরে ওই মামলার বিরুদ্ধে দিদারও এজট মামলা দায়ের করলে প্রকৃত ঘটনা উদঘাটনের জন্য আদালত পিবিআই চট্টগ্রাম জেলাকে দায়িত্ব দেন।

পরে দিদারের মামলায় পিবিআই চট্টগ্রাম জেলা তদন্ত রিপোর্ট দেয় আদালতে।

আদালত প্রতিবেদন গ্রহণ করে আসামী সাতকানিয়া উপজেলা ছাত্রদলনেতা নিষাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারী করেন বলে নিশ্চিত করেন চট্টগ্রাম জেলা জজ কোর্টের সিনিয়র আইনজীবীও সাবেক ছাত্রনেতা আব্দুল লতিফ।

বাদী পক্ষের আইনজীবী আব্দুল লতিফ গনমাধ্যমে আরো বলেন-আদালত মামলা আমলে নিয়ে পিবিআই চট্টগ্রাম জেলাকে দায়িত্ব দিলে পিবিআই চট্টগ্রাম এর চৌকস অফিসার শফিউল আলম তা তদন্ত করে নিরপেক্ষ তদন্ত করে রিপোর্ট প্রদান করাতেই মূলত ভুক্তভোগী দিদার ন্যায় বিচার পাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *