71bangladseh

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি:

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১০ টি ওয়ার্ড নিয়ে গঠিত সিদ্ধিরগঞ্জ। সম্প্রতি সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের সম্মেলন হয়েছে। এরই ধারাবাহিকতায় এখন সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রহর গুনছেন সম্মেলনের।

১৯ বছর সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সম্মেলন হয়নি। এদিকে সম্মেলনের তারিখ ঘোষণা না হলেও নেতাকর্মীদের মধ্যে নতুন করে চাঙ্গাভাব বিরাজ করছে। সিদ্ধিরগঞ্জের সর্বত্র।

এখন একই আলোচনা সম্মেলন ঘিরে।
সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মো. মজিবর রহমান ২৯ বছর ধরে একই পদে বহাল রয়েছেন। অন্যদিকে ১৯ বছর পার করছেন সাধারণ সম্পাদক ইয়াছিন মিয়া।

দলটি টানা ১৪ বছর ক্ষমতায় থাকলেও সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সাংগঠনিক কার্যক্রমে কোনো গতি নেই বলে ক্ষোভ প্রকাশ করেন ত্যাগী নেতাকর্মীরা। নাম প্রকাশ না করার শর্তে একাধিক নেতা জানান, দলে নেতৃত্ব দিতে পারেন তৃণমূলে এমন যোগ্য নেতা থাকা সত্ত্বেও দলীয় পদ আঁকড়ে ধরে থাকতেই সম্মেলন করছেন না বর্তমান দায়িত্বপ্রাপ্তরা। এ নিয়ে কমিটির মধ্যে কয়েক বছর ধরেই চাপা ক্ষোভ চলে আসছে।

এদিকে সম্মেলন ঘিরে সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগে নতুন নেতৃত্ব নিয়ে কয়েক নেতাকে কেন্দ্র করে আলোচনা চলছে। তাদের মধ্যে রয়েছেন শ্রমিক নেতা সিদ্ধিরগঞ্জ আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি রিয়াজ উদ্দিন, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগ নেতা বিএম আমির হোসেন , সিদ্ধিরগঞ্জ থানা যুবলীগের সভাপতি ও ৬নং ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান মতি, নারায়ণগঞ্জ জেলা বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি ও (নাসিক) নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ৬ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর সিরাজুল ইসলাম মন্ডল, মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ও সিদ্ধিরগঞ্জ থানা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. রমজান আলী, বিএনপি থেকে আওয়ামী লীগে যোগ দেয়া সাবেক পৌর প্রশাসক মতিন প্রধান, সিদ্ধিরগঞ্জের আওয়ামীলীগ নেতা হাজী মনিরুল ইসলাম, বর্তমান সভাপতি মজিবুর রহমানের ছেলে হাজী মাহমুদুর রহমান সহ প্রমুখ।

এ ছাড়া বর্তমান কমিটির সভাপতি মজিবর রহমান ও সাধারণ সম্পাদক হাজি ইয়াছিন মিয়াও ফের নেতৃত্ব পাওয়ার স্বপ্ন দেখছেন।
তবে একটি সূত্র জানিয়েছে, নাসিক ৬নং ওয়ার্ড কাউন্সিলর ও থানা যুবলীগের সভাপতি মতিউর রহমান মতিকে সভাপতি হিসেবে উপস্থাপনের চেষ্টা করা হলেও তিনি সেক্রেটারি পদ পেলেও দ্বিমত নেই তার কর্মীদের।

নাসিক বিভিন্ন ওয়ার্ডে ঘুরে তৃণমূল নেতাকর্মীদের সঙ্গে আলাপকালে তারা জানান, ৬ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও জেলা বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি সিরাজুল ইসলাম মণ্ডলকে তারা মহানগর আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ পদে দেখতে চাচ্ছেন। এ ব্যাপারে সিরাজুল ইসলাম মণ্ডল বলেন, সংসদ সদস্য একেএম শামীম ওসমান ও শীর্ষ নেতৃবৃন্দ তাকে যে পদ দেবেন সে দায়িত্ব নিতে কোনো আপত্তি নেই।

সাবেক পৌর প্রশাস মতিন প্রধান বলেন, আমি একজন ক্লিন ইমেজের রাজনীতিবিদ। এমপি শামীম ওসমানের কথার বাইরে আমি যাবোনা। আওয়ামী লীগ দিয়ে রাজনীতি শুরু করেছি। পরে অভিমান করে চলে গিয়েছিলাম। এখন আবার নিজের ঘরে ফিরে এসেছি। এমপি সাহেব যা ভালো মনে করবেন, তাই মেনে নেবো।

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের কার্যনির্বাহী সদস্য ও সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের যুব ও ক্রীয়া বিষয়ক সম্পাদক প্রবীন রাজনীতিবিদ বিএম আমির হোসেন বলেন, আমি দীর্ঘদিন যাবৎ আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত দলের দুঃসময়ে আমি দলের পাশে ছিলাম, থানা সম্মেলনে আমি সভাপতি পদে নির্বাচন করবো তবে আমি কোন লবিং করছি না ।

নাসিক ৬নং ওয়ার্ড কাউন্সিলর ও থানা যুবলীগের সভাপতি মতিউর রহমান মতি বলেন, আমি আর যুবলীগ করবো না আমি আওয়ামীলীগ করতে চাই আমার কোন ব্যাক্তিগত পদের চাহিদা নেই। দলের সিনিয়র নেতারা যেখানে দিবে আমি সেখানে থাকতে চাই।

সিদ্ধিরগঞ্জের আওয়ামীলীগ নেতা হাজী মনিরুল ইসলাম বলেন, আওয়ামীলীগের রাজনীতি দিয়ে জীবন শুরু করেছি, বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাকি জীবন আওয়ামীলীগের রাজনীতি করে যাবো । আমি চাই সম্মেলনের মাধ্যেমে নেতা নির্বাচিত হোক এবং তৃনমুল আওয়ামীলীগ যাকে চায় তাকেই নির্বাচিত করা হোক।

নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই বলেন, সিটি করপোরেশন হওয়ার পর সিদ্ধিরগঞ্জ আওয়ামী লীগ মহানগর আওয়ামী লীগের হাতে চলে গেছে। তাই কাউন্সিল করবে মহানগর আওয়ামী লীগ।

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি মো. আনোয়ার হোসেন বলেন, সম্প্রতি সোনারগাঁও আওয়ামীলীগের কাউন্সিল হয়েছে। সিদ্ধিরগঞ্জের সম্মেলন হবে। তবে কবে হবে সঠিকভাবে বলতে পরছি না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *