সিদ্ধিরগঞ্জ থানায় এলাকায় গাছ বপন করে সৌন্দর্য বর্ধনে সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মশিউর রহমান বিপিএম বার এর তৎপরতা করতে দেখা গেছে।গতকাল সকালে গাছের পরিচর্যা ও ফুল গাছের বীজ বপন করেন। ওসি যোগদানের পর বিভিন্ন উন্নয়ন মূলক করে যাচ্ছেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী গাছ লাগিয়ে পরিবেশ বাচানোর নির্দেশ রয়েছে।

পরিবেশ রক্ষায় গাছ লাগানোর খুবই প্রয়োজন। তাই গাছ লাগানের কর্মসূচীর অংশ হিসাবে তিনি নতুৃন নতুন গাছ লাগানোর পাশাপাশি তা পরিচর্যা ও সৌন্দর্য বৃদ্ধি করছেন। ফলে সিদ্ধিরগঞ্জ থানা ওসি গাছ পালা ফুল ফলের চারা বপন করে সৌন্দর্য বৃদ্ধি করা হচ্ছে।

কয়েকদিনের তীব্র গরমের পর গত কয়েক দিন বৃষ্টিতে মাটি যখন প্রান ফিরে পেয়েছে, সেই সুযোগ কাজে লাগাতে নেমে পড়েছেন মশিউর রহমান।

গতকাল সাংবাদিকদের সাথে কথা বলে তিনি জানান, বর্তমানে আবহাওয়া পরিবর্তন হচ্ছে। পরিবেশ হচ্ছে বিপর্যস্থ গরম আবহাওয়া ,হাওয়া বাতাস নেই বললে চলে। পরিবেশ রক্ষায় গাছ লাগানোর বিকল্প নেই। গাছ আমাদের পরম বন্ধু। গাছ আমাদের পরিবেশ সুন্দরের পাশাপাশি ভারসাম্য রক্ষা করে। তাই থানার চতুরপাশে খালি জায়গা পড়ে আছে সেখানেই গাছ লাগিয়ে পরিবেশ বাচানোর চেষ্টা করছি।

তিনি আরো বলেন ,গাছ সবুজ শ্যামল প্রকৃতির সৌন্দর্য বৃদ্ধি করে, আবহাওয়া রাখে পরিপূর্ন ঠান্ডা শীতল প্রকৃতির ছায়ানীড়।এ গাছ থেকে আমাদেরকে অক্সিজেন দিয়ে সারাক্ষন পরিবেশ ভারসাম্য তৈরি করে রাখে ।আবহাওয়া করে পরিপূর্ন ছায়াময়।

গাছ ও ফুল থেকে প্রকৃতির এই অপরুপ সৌন্দর্য পাওয়া যায়। তিনি সবাইকে গাছ লাগিয়ে পরিবেশ রক্ষায় এগিয়ে আসার আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *