ডেক্স রিপোর্টারঃ
স্বপ্নের ফুলবাড়ী স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন তারুণ্যেকে কাজে লাগিয়ে স্বেচ্ছাশ্রমে মানবতার সেবায় কাজ করার সম্ভাবনা উঁকি দেয়। অল্পদিনেই সে সম্ভাবনাও বাস্তবে রুপ লাভ করে। তারুণ্যের গতিরোধ করবার সাধ্য কার? অল্পদিনে উপজেলার বিভিন্ন অঞ্চলের অসহায় মানুষের কাছে আশ্রয়স্থলে পরিণত হয়েছে স্বেচ্ছাসেবী সংগঠনটি।

বর্তমানে আমাদের দেশে অধিক পরিমাণে গাছ কাটার ফলে আমাদের পরিবেশের ভারসাম্য নষ্ট হচ্ছে। জ্বালানির জন্য প্রচুর বনায়ন নষ্ট হচ্ছে। কিন্তুু সেই তুলনায় গাছ লাগানো হচ্ছে না।ফলে পৃথিবীর আদ্রতা বৃদ্ধি পাচ্ছে। পশু, পাখির অভয়ারণ্য হ্রাস পাচ্ছে। আমাদের পরিবেশকে এমন বিরুপ পরিস্থিতির হাত থেকে রক্ষা পেতে মুজিব বর্ষ উপলক্ষে জনসচেতনতা মূলক আমাদের এই কার্যক্রম।

২৯ জুলাই বৃহস্পতিবার দুপুরে কুড়িগ্রামের ফুলবাড়ীতে স্বপ্নের ফুলবাড়ী স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে উপজেলার পূর্বধিরাম জামে মসজিদ, গেটেরবাজার জামে মসজিদ সহ বাগের বাজার সংলগ্ন বিভিন্ন প্রজাতির বৃক্ষের চারা রোপণ করা হয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা প্রাণী চিকিৎসক ডাঃ মকছেদুল হক, সংগঠনটির প্রতিষ্ঠাতা আজিজুল হক নাজমুল, সভাপতি রুহুল আমিন লিটন, সাধারন সম্পাদক রেফাজুল আলম রুবেল, সহ সভাপতি, সজল পোদ্দার, দপ্তর সম্পাদক রশিদুল ইসলাম, অর্থ সম্পাদক মেহেদী পোদ্দার, যুগ্ম সাধারণ সম্পাদক নাঈম, ফুলবাড়ী ব্লাড ব্যাংকের এ্যাডমিন আসাদুজ্জামান আরিফ, উপজেলা যুবনেটওয়ার্ক ও জাগ্রত যুব সংগঠনের সভাপতি সুমন্ত রায় প্রমূখ।

সংগঠনটির প্রতিষ্ঠাতা আজিজুল হক নাজমুল জানান-আমাদের সংগঠনের মাধ্যমে করোনার বিস্তার রোধকল্পে জনসচেতনতা মূলক কর্মসূচি, মাস্ক বিতরণ, গরীব অসহায়দের মাঝে ঈদ উপহার বিতরণ, বিনামূল্যে মুমূর্ষু রোগীদের রক্তদান, করোনার প্রভাবে কর্মহীন ও গরীব অসহায় মানুষের খাদ্য সহায়তা প্রদান ,বৃক্ষরোপণসহ সব ধরনের সামাজিক কাজ আমরা ধারাবাহিক ভাবে বাস্তবায়ন করে আসছি। সকলের সহযোগিতায় আগামীদিনেও আমাদের পক্ষ থেকে মানবসেবা ও জনকল্যাণ মূলক কাজের ধারাবাহিকতা চলমান থাকবে ইনশাআল্লাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *