হরিণাকুণ্ডু(ঝিনাইদহ)থেকে রাব্বুল হুসাইন

ঝিনাইদহের হরিণাকুণ্ডুর ব্যবসায়ী নবী হোসেনকে অপহরণ করে হত্যা মামলায় ৫ জনকে যাবজ্জীবন ও ৭ জনকে ৫ বছর করে কারাদন্ড দিয়েছে আদালত।

সোমবার (১৩ মার্চ) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মোঃ বাহাউদ্দিন আহমেদ এ দন্ডাদেশ প্রদান করেন।
মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবি ইসমাইল হোসেন বাদশা জানান,২০১০ সালের ৭ অক্টোবর হরিণাকুণ্ডু উপজেলার সাত ব্রীজ বাজারের ব্যবসায়ী নবী হোসেন বাড়ী থেকে ঝিনাইদহ শহরে আসার পরে নিখোঁজ হয়।পরে তার পরিবারের কাছে মোবাইলে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়।

এ ঘটনায় তার ভাই দাউদ আলী বাদী হয়ে ঝিনাইদহ সদর থানায় ৯ অক্টোবর অজ্ঞাতদের আসামী করে একটি অপহরণ মামলা করে।পরবর্তীতে ওই মাসের ৩১ তারিখে যশোর সদর উপজেলার ছাতিয়ান তলা গ্রাম থেকে তার মাটিচাপা দেওয়া লাশ উদ্ধার করে পুলিশ।
পুলিশ তদন্ত শেষে ২০১১ সালে ২৪ মে ১৬ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট দাখিল করে। দীর্ঘবিচারিক প্রক্রিয়া শেষে আদালত আসামী আনিছুর রহমান,রেন্টু হোসেন, চান্দু, আতিয়ার রহমান ও মানিক হোসেনকে যাবজ্জীবন কারাদন্ড ও ৫ হাজার টাকা করে জরিমানা করে। একই সাথে নাছরিন খাতুন,আকরাম হোসেন,জামির আলী,অজিফা বেগম, এছেম আলী,ইউনুস মোল্লা ও পারুল বেগমকে ৫ বছরের কারাদন্ড দেওয়া হয়। অন্য ৪ জনকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামীদের মধ্যে আনিছুর রহমান,চান্দু ও আতিয়ার রহমান পলাতক রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *