আনোয়ার হোসেন আকাশ,
রাণীশংকৈল (ঠাকুরগাঁও)প্রতিনিধি:-

ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার আটঘরিয়া থেকে সরকারি বরাদ্দকৃত ১০ টাকা কেজি দরের ২৪০ বস্তা চাল উদ্ধার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। চাল মজুদ করা গোডাউনটি স্থানীয় আওয়ামী লীগ নেতা ইদ্রিস আলীর। তিনি গেদুরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউনিয়ন খাদ্য রেশনের ডিলার।

রবিবার (১৬ মে) সন্ধ্যা থেকে গভীররাত পর্যন্ত অভিযান চালিয়ে এসব চাল উদ্ধার করে। সাথে মামলার আসামী আবু কালামকে আটক করে গোয়েন্দা পুলিশ।

এ ঘটনায় সোমবার হরিপুর থানায় ইদ্রিস আলীকে ২য় আসামী করে পাঁচ জনের নামে মামলা দায়ের করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছে হরিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আওরঙ্গ জেব।

পলাতক আসামীরা হলেন ইদ্রিস আলী, রেজাবুল, কুরবান আলী সহ অজ্ঞাত নামা চার পাঁচজনের নামে মামলা করা হয়েছে। গোয়েন্দা পুলিশের তথ্য ও সরেজমিনে গিয়ে জানা গেছে,
রবিবার রাত এগারোটার দিকে গোডাউনের তালা ভেঙ্গে প্রবেশ করে গোয়েন্দা পুলিশ। এ সময় গোডাউনটির এক কোনায় মোটা পলেথিন ও বস্তা দিয়ে ঢেকে রাখা হয়েছিল ৩০ কেজির সরকারি বস্তায় মজুদ করা প্রায় ৫০টি চালের বস্তা। গোয়েন্দা পুলিশ খাদ্য কর্মকর্তার উপস্থিতিতে নিশ্চিত হয় যে এটি ১০ টাকা কেজি দরের চালের বস্তা।

গোয়েন্দা পুলিশ আরও জানায়, ট্রাকে উঠানো ৫০ কেজির দুইশত বস্তার মধ্যে এখান থেকেই প্রায় একশ বস্তা উঠানো হয়। বাকি চাল অন্যান্য জায়গা থেকে তোলা হয়। এখানে তিন মাস ধরে চাল মজুদ করা হয়েছে। এই চালের বেশির ভাগ নামে বে নামে রেশনের কার্ড থেকে সংগ্রহ করে এখানে মজুদ করা হয়।

জেলা গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসাবেরুল হক বলেন, জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। মামলার পলাতক আসামীদের গ্রেফতার করতে অভিযান অব্যাহত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *