কলকাতা থেকে নিউজ দাতা মনোয়ার ইমাম।।
ভারতের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি র ডিভিশন বেঞ্চ এ বড়সড় ধাক্কা খেল পশ্চিম বাংলা সরকার। কারণ পশ্চিম বাংলায় ক্ষমতা দখল করার পর থেকে পূর্ব মেদিনীপুর জেলার বঙ্গোপসাগরের তীরে অবস্থিত হলদিয়া বন্দর থেকে প্রতিদিন পণ্যবাহী ট্র্যাক বন্দর থেকে বের হবার সময় ৫০০, শত টাকা করে লেভি চার্জ ধরে নিত স্হানীয় শাসক দলের নেতা ও কর্মীরা।

এই ভাবে প্রতিদিন হাজার হাজার ট্র্যাক পন্যে নিয়ে এবং হলদিয়া বন্দরের মধ্যে ৫০০,টাকা, দলীয় খাতে লেভি চার্জ দিয়ে বের হয়ে আসত। দীর্ঘদিন ধরে বিপুল পরিমাণ অর্থ কোথায় গিয়েছিল তার হাদিস আজ পর্যন্ত কারো কাছে নেই। এই বিষয় নিয়ে কয়েক বছর আগে সাবেক তৃনমূল দলের নেতা ও মন্ত্রী এবং বর্তমানে পশ্চিম বাংলার বিরোধী দলের নেতা শ্রী শুভেন্দু অধিকারীর ঘনিষ্ঠ সম্পর্ক নেতা শ্রী রাজীব পাল ও শ্যামল আদক কে আটক করে পশ্চিম বাংলার গোয়েন্দা পুলিশ।

কিন্তু পরবর্তীতে তারা ছাড়া পায় কলকাতা হাইকোর্টের নির্দেশে। এর পর তারা পশ্চিম বাংলার হলদিয়া বন্দরের ব্যাপক দুর্নীতি হয়েছে তার জন্য সি বি আই তদন্ত চেয়ে মামলা দায়ের করেন। এবং কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ সি বি আই তদন্তের নির্দেশ দেন। কিন্তু এই রায় মেনে নেন নি পশ্চিম বাংলার সরকার। তাই নবান্ন থেকে সরাসরি এই রায়ের বিরুদ্ধে আবেদন করেন পশ্চিম বাংলা সরকার।

কিন্তু আজ সব পক্ষের কাছে শুনানি তে শোনার পর এই কোটি কোটি টাকার হাদিস পেতে সি বি আই কে তদন্ত করার নির্দেশ দেন। এবং হলদিয়া বন্দর এর ঐ ৫০০,টাকা, লেভি বেআইনি ভাবে তোলা হয়েছে এবং সেই টাকা কোথায় গিয়েছে তার খোঁজ পেতে সব ফাইল কে সি বি আই হাতে তুলে দেবার জন্য পশ্চিম বাংলার পুলিশ কে নির্দেশ দেন।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *