নারায়ণগঞ্জ প্রতিনিধি
কুমিল্লার পূজা মন্ডপের ঘটনার জের ধরে দেশের বিভিন্ন জেলায় হিন্দুদের মন্দির, ঘরবাড়ি ভাংচুর, অগ্নিসংযোগ, নারী নির্যাতন ও হত্যার প্রতিবাদে নারায়ণগঞ্জে মানববন্ধন করেছেন রামকৃষ্ণ মঠ ও রামকৃষ্ণ মিশন আশ্রম কর্তৃপক্ষ।

শুক্রবার দুপুরে নগরীর মিশনপাড়া এলাকায় নারায়ণগঞ্জ রামকৃষ্ণ মিশন আশ্রমের সামনে এই মানববন্ধনে হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ ও সাধারণ নারী-পুরুষ অংশ নেন।
“দৌড়ে পালিয়ে যেও না, অন্যায়কারী ও দুষ্কৃতি কারীদের মোকাবেলা করো”।

এই প্রতিপাদ্য সামনে রেখে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন নারায়ণগঞ্জ রামকৃষ্ণ মিশন আশ্রমের সাধারণ সম্পাদক তারাপদ আচার্য্য। দেশের বিভিন্ন জেলায় হিন্দু সম্প্রদায়ের উপর অন্যায়ভাবে
বর্বরোচিত হামলা, নির্যাতন ও হত্যার নিন্দা এবং ঘৃণা প্রকাশ করে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানানো হয় এই মানববন্ধন থেকে।

আশ্রমের সাধারণ সম্পাদক তারাপদ আচার্য্য বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার জন্য কিছু লোক বাংলাদেশে ধর্মীয় অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করলেও সরকারের কঠোর ভূমিকায় তারা খুশি আছেন।

তবে এগুলো বিচ্ছিন্ন কোনো ঘটনা নয় এবং সারাদেশে পরিকল্পিতভাবে ঘটানো হচ্ছে বলে তিনি দাবি করেন।তিনি আরো বলেন, সাম্প্রদায়িক সুসম্পর্ক বজায় থাকলে দেশের উন্নয়ন ও অগ্রগতির ধারা অব্যাহত থাকবে।

তাই সাম্প্রতিক সময়ের এইসব ঘটনায দেশের সর্বস্তরের মানুষ হিন্দু সম্প্রদায়ের পাশে থেকে
তা প্রতিহত করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *