কলকাতা থেকে নিউজ দাতা মনোয়ার ইমাম।
আন্তর্জাতিক বই বই মেলা শুরু হবে আগামী ২০,ই, নবেম্বর থেকে কলকাতায়। এই বই মেলার উদ্বোধন করবেন পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সাথে উপস্থিত থাকবেন পশ্চিম বাংলার গ্রন্থাগার মন্রী জনাব সিদ্দিকুল্লা চৌধুরী সাহেব এবং বিভিন্ন দেশের বিভিন্ন কূটনৈতিক ব্যাক্তি।

এই বই মেলার আয়োজন করেছেন পশ্চিম বাংলার বেঙ্গল পাবলিক গ্রিল্ড ও পশ্চিম বাংলার সরকার। এই বই মেলার স্থান হয়েছে কলকাতার করুণাময়ী তে। প্রতিবছরই ন্যায় এ বছর বাংলাদেশ সরকারের পক্ষ থেকে বই মেলায় অংশ নেবেন। এই বই মেলায় বঙ্গ বন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি বহন কারী বই পাওয়া যাবে এবং বাংলাদেশের গ্রামীণ এলাকা ও ইতিহাসের উপর বহু বই প্রকাশ হবে।

এই আন্তর্জাতিক বই মেলায় আমেরিকা রাশিয়া ফ্রান্স ও ব্রিটেন নেপাল ও ভূটান সহ পৃথিবীর বিভিন্ন দেশের বই স্টল নিয়ে হাজির থাকবে বিভিন্ন দেশের পাবলিকেশন্স। বই মেলায় অংশ নিতে ভারতের বিভিন্ন যায়গায় থেকে আসবে প্রকাশের দল। এবং ভারতের বিভিন্ন রাজ্যের বই নিয়ে হাজির থাকবেন তারা। এই বই মেলায় আসার জন্য পশ্চিম বাংলা সরকার বাসের ব্যবস্থা করছে। এবং সাথে সাথে কড়া নিরাপত্তা র ব্যাবস্থা রয়েছে আগে থেকেই।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *