কলকাতা থেকে নিউজ দাতা মনোয়ার ইমাম।।
আজ কলকাতার ধর্মতলায় অমর একুশে শহীদ দিবস উপলক্ষে পশ্চিম বাংলার তৃনমূল দলের সুপ্রিমো ও পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দেশ থেকে বিজেপি তাড়াবার ডাক দিলেন।

এদিন প্রবল বৃষ্টিপাত কে উপেক্ষা করে লক্ষ লক্ষ মানুষের সামনে দেশ থেকে বিজেপি কে পরাস্ত করে দেশে ধর্মনিরপেক্ষ রাষ্ট্র শাসনের ডাক দিলেন। সাথে সাথে তিনি তার পশ্চিম বাংলার কয়েক হাজার কোটি টাকা কেন্দ্রীয় সরকারের কাছে পাওনা টাকা দেয়নি তার কথা উল্লেখ করেন। আজকের এই সভায় মধ্যমনি ছিলেন পশ্চিম বাংলার তৃনমূল দলের সুপ্রিমো ও পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও পশ্চিম বাংলার তৃনমূল দলের সাধারণ সম্পাদক পশ্চিম বাংলার তৃনমূল দলের যুবরাজ অভিষেক ব্যানার্জী।

এদিনের শহীদ দিবস উপলক্ষে পশ্চিম বাংলার বিভিন্ন যায়গায় থেকে হাজার হাজার মানুষ উপস্তিত হন ধর্মতলা য়। পশ্চিম বাংলার জঙ্গলমহল থেকে ধামাসা ও করতল নিয়ে এবং হাতি নিয়ে উপস্তিত হন ধর্মতলা য়। পশ্চিম বাংলার দার্জিলিং জেলা থেকে শুরু করে পশ্চিম মেদিনীপুর জেলার জঙ্গলমহল ও লালপাথুরের জেলা বাঁকুড়া ও পুরুলিয়া জেলা থেকে শুরু করে দক্ষিণ চব্বিশ পরগনা জেলার ভারতের শেষ প্রান্ত সাগর থেকে মানুষ যোগ দিয়েছেন এই শহীদ সভায়।

আজ থেকে ১৯৯৩,সালে, তৎকালীন বামফ্রন্ট সরকারের পুলিশের গুলিতে নিহত হন এগারো জন যুব ভারতের জাতীয় কংগ্রেসের সদস্য। সেই দিন টি কে স্বরণ করে প্রতি বছর শহীদ দিবস পালন করেন তৃনমূল দল ও ভারতের জাতীয় কংগ্রেসের পশ্চিম বাংলার শাখা।

আজকের এই বিশাল সভায় বক্তব্য রাখেন পশ্চিম বাংলার তৃনমূল দলের সাধারণ সম্পাদক ও ডায়মন্ড হারবারের এম পি অভিষেক ব্যানার্জী এবং ভারতের তৃনমূল দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় ও কলকাতার মেয়র ও পশ্চিম বাংলার মন্ত্রী ফিরাদ ববি হাকিম ও এম পি সৌগত রায় ও দক্ষিণ চব্বিশ পরগনা জেলার বিশাল মিছিল নিয়ে কলকাতা শহীদ দিবস এ হাজির হন পশ্চিম বাংলার তৃনমূল দলের সাধারণ সম্পাদক ও পশ্চিম বাংলার তৃনমূল দলের সাধারণ সম্পাদক ও পশ্চিম বাংলার বিধান সভার স্ট্যান্ডিং কমিটি র চেয়ারম্যান জননেতা শওকাত মোল্লা।

আজ এই সভায় উপস্থিত ছিলেন তৃনমূল দলের বিভিন্ন জেলার সভাপতি ও শাখা সঙ গঠনের সভাপতি রা। এই সভার জন্য কলকাতা শহরে বিভিন্ন যায়গায় যান পরিবহন ঘুরপথে চালোনা করা হয়। সভায় উপস্থিত থাকার জন্য প্রতিটি তৃনমূল দলের নেতা ও কর্মীদের ধন্যবাদ জানান তৃনমূল দলের সুপ্রিমো ও পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।।

Leave a Reply

Your email address will not be published.