তানোর(রাজশাহী)প্রতিনিধি
রাজশাহী তানোর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আদর্শিক নেতৃত্ব জুবায়ের ইসলাম, বাধাঁইড় ইউনিয়ন পরিষদের (ইউপি) আসন্ন নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হবার ইচ্ছে প্রকাশ করে নির্বাচনের প্রস্তুতি নিয়ে সকলের কাছে দোয়া প্রার্থনা করেছেন।
জানা গেছে, ইউপির প্রতিটি ওয়ার্ডে তার সমান পদচারণা।

আদর্শিক, কর্মী ও জনবান্ধব নেতা হিসেবে তিনি সকলের কাছে সমান জনপ্রিয়। নেতৃত্ব নিয়ে তিনি সফল না ব্যর্থ সেটি নিয়ে আলোচনা হতে পারে, তবে একটি জায়গায় তিনি অন্যদের থেকে এগিয়ে সেটি হলো তিনি বেঈমান নয়। অর্থের মোহে তিনি কখানোই দল, নেতা ও নেতৃত্বের সঙ্গে বেঈমানী করেননি এবং মুল ধারা থেকে আদর্শচ্যুৎ হননি, এখানো মুলধারার সঙ্গে রয়েছেন, যেটা আদর্শিক নেতৃত্বের বড় গুন। এছাড়াও করোনাভাইরাস প্রাদুর্ভাবে লকডাউনের সময় মানুষ যখন প্রায় গৃহবন্দী ছিল।

সেই সময়ে স্থানীয় সাংসদের পক্ষ থেকে তার দেয়া খাদ্য সামগ্রী নিয়ে তিনি কর্মহীন হতদরিদ্র পরিবারগুলোর কাছে পৌচ্ছে দিয়েছেন। তিনি এসব মানুষের মাঝে এমপির দেয়া খাদ্য সহায়তা হিসেবে চাল, ডাল, আলু, ভোজ্যতেলসহ হ্যান্ড স্যানেটাইজার, মাস্ক ও নগদ অর্থ বিতরণ এবং করোনা বিরোধী প্রচারণা করে অনন্য দৃস্টান্ত স্থাপন করে সাধারণের হৃদয়ে আলাদা জায়গা করে নিয়েছেন। স্থানীয় আওয়ামী লীগের তৃণমূলের অভিমত রাজনীতির পাশাপাশী তিনি সামাজিক-সাংস্কৃতিক অঙ্গনেও অবদান রেখে চলেছেন।

বিশেষ করে ইউপির বিভিন্ন এলাকার পাড়ায় পাড়ায় তরুণদের মাদক থেকে দূরে রাখতে বিভিন্ন খেলাধুলার সামগ্রী বিতরণসহ গ্রামীণ খেলা-ধুলার প্রচলনে পৃষ্ঠপোষকতা করে সাধারণের মনে আলাদা জায়গা করে নিয়েছেন। এদিকে ইউনিয়ন পরিষদ
(ইউপি) নির্বাচনের এখানো ঢেঁর বাঁকি ঘোষণা হয়নি তফসিল তার পরেও বইছে নির্বাচনের আগাম হাওয়া জমে উঠেছে প্রচার-প্রচারণা।এদিকে আলোচনার কেন্দ্র বিন্দু কেবলমাত্র চেয়ারম্যান পদ ঘিরেই আর্বতিত হচ্ছে। বিশেষ করে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী হচ্ছেন কে সেটিই মুল আলোচনার বিষয় হয়ে উঠেছে।

কারণ বর্তমান চেয়ারম্যান আতাউর রহমানের সঙ্গে
নেতাকর্মীদের সম্পর্কের চরম অবনতি, ডাসকো, ইজিপি, টিআর-কাবিটা, এলজিএসপি ইত্যাদি প্রকল্প বাস্তবায়নে স্বচ্ছতার অভাব ও কাঙ্খিত উন্নয়নে ব্যর্থ হওয়ায় অনেকটা জনবিচ্ছিন্ন হয়ে চরম ইমেজ সঙ্কটে পড়েছেন বলে মনে করছেন তৃণমুল। এসব কারণে দলের সিনিয়র নেতারা তাকে অনেক আগেই ত্যাগ করেছে, পাশাপাশি তৃণমুলের নেতাকর্মীরাও মুখ ফিরিয়ে নিয়েছে, এতে চরম সংকটে পড়েছে তার রাজনৈতিক ক্যারিয়ার, আসন্ন নির্বাচনে দলীয় মনোনয়ন তো পরের কথা দলের নেতৃত্ব ধরে রাখায় কঠিন হয়ে পড়েছে বলে একাধিক সুত্র নিশ্চিত করেছে।

উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক জুবায়ের ইসলাম বলেন, বাধাঁইড় ইউপি নির্বাচনে তিনি চেয়ারম্যান পদে নির্বাচন করতে চান,তবে দল যদি তাকে মনোনয়ন না দেয়, তাহলে তিনি দলীয় প্রার্থীর পক্ষে ভোট চাইবেন, কারণ তিনি দলের সঙ্গে কখানো বেঈমানী করতে পারবেন। এছাড়াও তিনি তার নেতা ও অভিভাবক স্থানীয় সাংসদ এবং উপজেলা চেয়ারম্যান মহোদয়ের বাইরে যেতে পারবেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *