আসলাম উদ্দিন আহম্মেদ, কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ

কুড়িগ্রামের উলিপুরে শিক্ষার্থীদের মাঝে মিল্ক ফিডিং কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে। শিশুদের পুষ্টি চাহিদা নিশ্চিত করে প্রাথমিক শিক্ষার মান উন্নয়নের মাধ্যমে একটি শিক্ষিত মেধাবী জাতি গঠন এবং এসডিজির লক্ষ্য পূরণের অংশ হিসেবে বৃহস্পতিবার বিকেল ৪ টায় কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলার সাহেবের আলগা ইউনিয়নের উত্তর নামাজের চর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে মিল্ক ফিডিং কর্মসূচি চালু হয়েছে।

২২ জুন বৃহস্পতিবার বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সাদেকুল ইসলামের সভাপতিত্বে ও উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন এমপি।তিনি শিক্ষার্থীদের তরল দুধ পান করিয়ে এ কর্মসূচির উদ্বোধন করেন।

এলডিডিপির প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডাঃ এ এফ এম শাহরিয়ার তালুকদারের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ রেজওয়ানুর হক, উপজেলা শিক্ষা অফিসার আমির হোসেন।আরো বক্তব্য রাখেন, আওয়ামীলীগ নেতা বারী মোল্লা প্রমুখ।

অনুষ্ঠানে স্থানীয় জন প্রতিনিধি, শিক্ষক, অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, প্রত্যেক শিক্ষার্থীকে প্রতি বছর ১’শ ৬০ দিন ডেইরি খামারের গাভীর ২০০ মিলিগ্রাম পাস্তরিত তরল দুধ পান করানো হবে।এ কর্মসূচি বাস্তবায়ন করবে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রাণিসম্পদ প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি)।

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন এমপি তার বক্তব্যে বলেন, স্মার্ট নাগরিক হিসেবে গড়ে তুলতে সরকার নানামুখী উদ্যোগ গ্রহণ করেছে।তিনি সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরেন।সরকার ২০৪১ সালে বাংলাদেশকে স্মার্ট হিসেবে গড়ে তুলবেন।তিনি বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য টিফিনের ব্যবস্হা করবেন বলে জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *