ঠাকুরগাঁও প্রতিনিধি:

দেশের বিভিন্ন অনলাইন ও প্রিন্ট পত্রিকায় সংবাদ প্রকাশের পর ঠাকুরগাঁও সদর উপজেলার গড়েয়া চকহলদি গ্রামের বাক প্রতিবন্ধী জমিলা বেগমের ঝড়ে ক্ষতিগ্রস্থ ঘর পরিদর্শন নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন।
গতকাল বুধবার (২৫মে) তিনি সরেজমিনে গিয়ে প্রতিবন্ধী জমিলা বেগমকে খাদ্য সহায়তা প্রদান করেন।

গত কয়েকদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ও বিভিন্ন গণমাধ্যমে ‘ঝড়ে ভেঙ্গে গেছে বাক প্রতিবন্ধী জমিলার ঘর” শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। সংবাদটি জেলা প্রশাসকের নজরে আসলে তিনি সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুনের মাধ্যমে তার ঘরের উপর পরা গাছ অপসারনের ব্যবস্থা করে দেন। এবং সরেজমিনে গিয়ে জমিলা বেগমকে শুকনো খাবার প্রদান করেন।

প্রতিবন্ধী জমিলা বেগম রাস্তার পাশে অস্থায়ী ভিত্তিতে কোনমতে ঘর বানিয়ে অনেক কষ্টে থেকেছেন।
সরেজমিনে এমন দূর্ভোগের চিত্র দেখে ভূমিহীন হিসেবে জমিলা বেগমকে তালিকাভুক্ত করে প্রধানমন্ত্রীর উপহার আশ্রায়ন প্রকল্পের মাধ্যমে ঘর প্রদানের আশ্বাস দেন ইউএনও।
এ সময় ওই ইউনিয়নের চেয়ারম্যান ও স্থানীয় ইউপি সদস্যগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সদর উপজেলার গড়েয়া ইউনিয়নের চকহলদি গ্রামের বাক প্রতিবন্ধী জমিলা বেগম(৬৫)’র একমাত্র থাকার ঘর কালবৈশাখী ঝড়ে ভেঙ্গে পরেছিল।
এ অবস্থায় প্রায় ২১ দিন ধরে তার ঘরের উপর গাছগুলি পরে থাকে। এভাবেই তিনি কোন রকমে রাত্রিযাপন করে আসছিলেন। বিষয়টি সংবাদকর্মীদের নজরে আসলে এ বিষয়ে বেশ কিছু গনমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *