নিজস্ব সংবাদদাতা:
ডেঙ্গু প্রতিরোধে ও কাশীপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ড পরিষ্কার পরিচ্ছন্ন করে গড়ে তোলার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন কাশীপুর ইউনিয়নের জাকের পার্টির নেতা মোঃ দোলন মুন্সি।

তারই অংশ হিসেবে ওয়ার্ডের বিভিন্ন ড্রেনেজ ব্যবস্থার উন্নয়নের পাশাপাশী ড্রেন পয়নিস্কাশনের কাজে তদারকি করেছেন তিনি। শুধুই তদারকি নয়, বরং পরিচ্ছন্নতা কাজে কর্মীদের আগ্রহ অটুট রাখতে কখনো কখনো নিজ হাতে তুলে নিচ্ছেন পরিস্কার পরিচ্ছন্নতার কাজে ব্যবহৃত যন্ত্রপাতি।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) সকালে ফতুল্লা কাশীপুর ইউনিয়ন ৭নং ওয়ার্ডের বাংলা বাজার মোস্তফা আমিনের বাড়ি হতে দেওয়ান বাড়ি শেষ মাথা পর্যন্ত রাস্তার পাশের ড্রেনে জমে থাকা অতিরিক্ত ময়লা পরিস্কার এবং জলাবদ্ধতা সহ মশা-মাছি ও রোগ বালাই’র বিস্তার ঠেঁকাতে চলমান ড্রেনেজ ব্যবস্থা ও পয়নিস্কাশন কার্যক্রম পরিদর্শন করতে গিয়ে নিজ হাতে ড্রেন পরিস্কার করেছেন তিনি। হাজী উজির আলী উচ্চ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী সহ এলাকার সাধারণ মানুষের এ রাস্তা দিয়ে চলাচল করতে অনেক সমস্যার সম্মুখীন হতে হতো। এসময় নিজ হাতে ড্রেনের ময়লা আবর্জনা তুলে রাস্তার পাশে স্তুপ না করে অন্য স্থানে নিয়ে ফালানো হয়। এতে সঙ্গে থাকা লোকজন কিছুটা হতবাক হলেও পরিচ্ছন্নতা কাজে উৎসাহ বাড়িয়ে দিয়েছে পরিচ্ছন্নতা কর্মীদের মাঝে।

নারায়ণগঞ্জ সদর উপজেলার কাশীপুর ইউনিয়ন ৭নং ওয়ার্ডে দীর্ঘদিন যাবৎ অকেজো ড্রেন পরিস্কার করেন তিনি। ও-ই ওয়ার্ডের জনপ্রতিনিধি শামীম মেম্বারের মাধ্যমে এ কাজ সম্পূর্ণ করার কথা থাকলেও এলাকাবাসীর চলাচলের স্বার্থে সেই কাজ সম্পূর্ণভাবে শেষ করলেন জাকের পার্টির এই নেতা দোলন মুন্সি।

এসময় বীর মুক্তিযোদ্ধা লিয়াকত আলী দেওয়ান, ফজল হক দেওয়ান, কাশীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ আশরাফুল আলম, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মোঃ গোলাম হোসেন, সমাজ সেবক রফিক আলম ও আহাম্মদ আলী এ কার্যক্রমে সার্বিকভাবে সহযোগিতা করেছেন।

এসময় জাকের পার্টির নেতা মোঃ দোলন মুন্সি বলেন- ডেঙ্গু বিস্তার রোধে সবাইকে বাড়ির আশপাশ সহ ড্রেন, নালা পরিস্কার রাখতে হবে। আতঙ্ক নয়, সবাইকে সচেতন হতে হবে। এসময় তিনি সকলকে ঐক্যবদ্ধভাবে ডেঙ্গুর এ দূর্যোগ মোকাবেলার আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *