ইন্দ্রজিৎ টিকাদার
বটিয়াঘাটা(খুলনা)প্রতিনিধি ঃ

খুলনা-১ আসনের দাকোপ উপজেলা প্রশাসন ও উপজেলা আ’লীগের পৃথক পৃথক উদ্যোগে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস -২০২৩ পালন উপলক্ষ্যে পৃথক পৃথক আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।

১৫ ই আগস্ট মঙ্গলবার সকাল সাড়ে ৯ টায় দাকোপ উপজেলা মুক্তিযোদ্ধা ভবন চত্বরে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার জয়দেব চক্রবর্তী’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সংরক্ষিত মহিলা আাসন ৩০ , সংসদ সদস্য এ্যাড গ্লোরিয়া ঝর্না সরকার (এমপি) ।

বিশেষ অতিথি ছিলেন দাকোপ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব শেখ আবুল হোসেন, চালান পৌরসভার মেয়র সনত কুমার বিশ্বাস, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান গৌর পদ বাছাড়, সহকারী কমিশনার (ভুমি) পাপিয়া সুলতানা, দাকোপ থানা পুলিশের অফিসার ইনচার্জ উজ্জ্বল কুমার দত্ত, দাকোপ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিনয় কৃষ্ণ রায় ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন,প্রানীসম্পাদ কর্মকর্তা ডাঃ বঙ্কিম হালদার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুদীপ বালা, কৃষি অফিসার কৃষিবিদ মোঃ শফিকুল ইসলাম, সিনিয়র মৎস্য অফিসার মোঃ সেলিম সুলতান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শেখ আব্দুল কাদের, মাধ্যমিক শিক্ষা অফিসার আতিয়ার রহমান, প্রাথমিক শিক্ষা অফিসার সুমন্ত পোদ্দার, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিহির মন্ডল, পঞ্চানন মন্ডল, শেখ সাব্বির আহম্মেদ, বীর মুক্তিযোদ্ধা মহিত লাল রায় গাজী অহেদ আলী সহ বিভিন্ন দপ্তরে কর্মকর্তা কর্মচারী, শিক্ষক, ছাত্র ছাত্রী, ও সুশীল সমাজের ব্যাক্তি গন উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন ।

অপরদিকে বিকাল ৩ টায় দাকোপ উপজেলা আ’লীগের উদ্দ্যোগে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসে আলোচনা সভা উপজেলা আ’লীগের সভাপতি আলহাজ্ব আবুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় । আ’লীগ নেতা ও ইউপি চেয়ারম্যান পঞ্চানন মন্ডল’র সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট গ্লোরিয়া ঝর্ণা সরকার (এমপি), খুলনা -১ আসনের সাবেক সাংসদ ননী গোপাল মন্ডল,দাকোপ উপজেলার চলনা পৌর মেয়র সনৎ কুমার বিশ্বাস, খুলনা জেলা আ’লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক, বিশিষ্ট শিল্পপতি ও খুলনা -১ আসন থেকে আ’লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী শ্রীমন্ত অধিকারী রাহুল, খুলনা জেলা আ’লীগের সদস্য ও হিন্দু কল্যাণ ট্রাস্টের ট্রাষ্টী ও খুলনা -১ আসন থেকে আ’লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী নান্টু রায়, দাকোপ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গৌর পদ বাছাড়, দাকোপ উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান বিনয় কৃষ্ণ রায় সহ আ’লীগ ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীরা এবং শুভাকাঙ্ক্ষীরা । অনুষ্ঠান শেষে সকলের মাঝে তোবারক বিতরণ করা হয় । এছাড়াও শ্রীমন্ত অধিকারী রাহুলের ব্যাক্তিগত পক্ষ থেকে বটিয়াঘাটা উপজেলার জলমা ইউনিয়নের দরগা এলাকায় তোবারক বিতরণ করা হয় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *