ইন্দ্রজিৎ টিকাদার বটিয়াঘাটা প্রতিনিধি ঃ-

জাতীয় সংসদের হুইপ পঞ্চানন বিশ্বাস এমপি বলেছেন, কম্পিউটার হলো গননাকারী যন্ত্র । এটি এমনি একটি যন্ত্র যা সুনির্দিষ্ট নিয়ম অনুসরণ করে হিসাব সংক্রান্ত কাজ খুব দ্রুত সম্পন্ন করা যায়।কিন্তু এটি এখন আর শুধু গননা করার কার্যে সীমাবদ্ধ নেই।যন্ত্রটি তথ্য গ্রহণ করে বিভিন্ন প্রক্রিয়ার মাধ্যমে তা বিশ্লেষণ এবং উপস্থাপন করে।

কম্পিউটার শিক্ষার গুরুত্ব অপরিসীম। দৈনন্দিন জীবনের প্রত্যেকটি কাজে মানুষের প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সম্পর্কিত এটি।আধুনিক ডিজিটাল যুগে কম্পিউটার ছাড়া দৈনন্দিন জীবনের প্রায় যাবতীয় কাজ অচল।তাই সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সুযোগ্য তনয় সজীব ওয়াজেদ জয় দেশের উন্নয়নের অগ্রযাত্রাকে আরও এগিয়ে নিতে এবং বৈশ্বিক বাজারে টিকে থাকতে তথ্য ও প্রযুক্তি খাতে স্বল্পমূল্যে ভ্যাট আরোপিত করে ঘরে ঘরে কম্পিউটার ও স্মার্ট ফোন ব্যবহারের সুযোগ করে দিয়েছে।তিনি গতপরশু শনিবার বেলা ১১ টায় বটিয়াঘাটা উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতি এবং উপজেলা প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের যৌথ সহযোগিতায় স্হানীয় সরকারি বটিয়াঘাটা ডিগ্রি মহাবিদ্যালয়ে প্রাথমিক শিক্ষায় কম্পিউটার ব্যবহারের প্রয়োজনীয়তা ও করনীয় শীর্ষক দিনব্যাপী এক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

শিক্ষক সমিতির সভাপতি প্রধান শিক্ষক সমির মন্ডল’র স্বাগত বক্তৃতা ও উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জিএম আলমগীর কবির’র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সহকারী শিক্ষক ধীমান মন্ডল ও সহকারী শিক্ষিকা চৈতালি রায়’র সঞ্চালনায় অনুষ্ঠিত সেমিনারে বিশেষ অতিথি ছিলেন University of skill Enrichment & Technology (USET),Dhaka, Bangladesh এর প্রতিষ্ঠাতা অধ্যাপক ড. প্রকৌশলী বিভূতি রায়,খুলনা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড.রামেশ্বর দেবনাথ, উপজেলা নির্বাহী অফিসার নুরুল আলম,ভাইস চেয়ারম্যান নিতাই গাইন, অধ্যক্ষ অমিতেষ দাশ, ইউআরসির সহকারী ইনস্ট্রাক্টর আশিক বিন আজাদ ও উপজেলা প্রেসক্লাবের সভাপতি প্রতাপ ঘোষ। বক্তৃতা করেন প্রধান শিক্ষক যথাক্রমে তুলসীদাস মালাকার, মিতা রানী বিশ্বাস,প্রভাষ বৈরাগী,জ্যোতি প্রকাশ জোদ্দার গোলাম আলী,মনিন্দ্র নাথ কুন্ডু,পপি মিস্ত্রী, সহকারী শিক্ষক যথাক্রমে বিশ্বজিৎ সরকার, কিশোর কুমার মন্ডল, সবিতা মন্ডল,দ্বিপালী রানী,অনামিকা বৈরাগী,ঝর্ণা বৈরাগী, রাবেয়া রুমি,যুথিকা রানী সরকার,মিথুন বৈরাগী প্রমূখ। সেমিনারে উপজেলার ১১৫ টি স্কুল থেকে ২ জন করে ২৩০ জন শিক্ষক প্রতিনিধি অংশ গ্রহণ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *