আলিফ হোসেন,তানোরঃ

রাজশাহী গোদাগাড়ী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক মাহাতাব উদ্দিন (মাস্টার)
গোগ্রাম ইউনিয়নের (ইউপি) আসন্ন নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচনের ইচ্ছে প্রকাশ করে প্রস্তুতি নিচ্ছেন এবং সকলের কাছে সহযোগীতা ও দোয়া প্রার্থনা করেছেন।
তিনি উপজেলা আওয়ামী লীগের নেতা হলেও ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে তার সমান পদচারণা এবং আদর্শিক, কর্মী ও জনবান্ধব নেতা হিসেবে তিনি সকলের কাছে সমান জনপ্রিয়।

এছাড়াও করোনা ভাইরাস প্রাদুর্ভাবে লকডাউনের সময় মানুষ যখন প্রায় গৃহবন্দী ছিল। সেই সময়ে তিনি খাদ্য সামগ্রী নিয়ে কর্মহীন হতদরিদ্র পরিবারগুলোর কাছে সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে ছিলেন। স্থানীয় সাংসদের পক্ষ থেকে তিনি এসব মানুষের মাঝে খাদ্য সহায়তা হিসেবে চাল, ডাল, আলু, ভোজ্যতেল, হ্যান্ড স্যানেটাইজার, মাস্ক ও নগদ অর্থ বিতরণ এবং করোনা বিরোধী প্রচারণা করে অনন্য দৃস্টান্ত স্থাপন করে সাধারণ হৃদয়ে আলাদা জায়গা করে নিয়েছেন।

স্থানীয় আওয়ামী লীগের তৃণমূলের অভিমত রাজনীতির পাশাপাশী তিনি সামাজিক-সাংস্কৃতিক অঙ্গনেও ব্যাপক অবদান রেখে চলেছেন।বিশেষ করে ইউপির বিভিন্ন এলাকার পাড়ায় পাড়ায় তরুণদের মাদক থেকে দূরে রাখতে বিভিন্ন খেলাধুলার সামগ্রী বিতরণসহ গ্রামীণ খেলা-ধুলার প্রচলনে পৃষ্ঠপোষকতা করেছেন।

স্থানীয় অধিবাসীদের অভিমত, ভোটারদের মানসিকতা ও প্রার্থীর গ্রহণ যোগ্যতা বিবেচনা করে মনোনয়ন দেয়া হলে তার মনোনয়ন প্রায় নিশ্চিত।
এদিকে মাহাতাবের নির্বাচনের ইচ্ছে প্রকাশের খবরে তৃণমুলের নেতা ও কর্মী-সমর্থকদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনার সৃস্টি হয়েছে।
জানা গেছে, ছাত্র জীবন থেকেই তিনি বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে সব সময় মুল স্রোত বা ধারার সঙ্গে সম্পৃক্ত থেকে রাজনীতি করে চলেছেন। দলের নীতিনির্ধারক, জেলা ও উপজেলা পর্যায়ের দায়িত্বশীল অনেক নেতৃবৃন্দের সঙ্গে রয়েছে তার গভীর সখ্যতা। ফলে সবাই তাকে শক্ত প্রতিদন্দী হিসেবে বিবেচনা করছে।

স্কুল জীবনে ছাত্রলীগের রাজনীতির মধ্য দিয়ে রাজনীতিতে তার পদার্পন। তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনা এবং সাংসদ আলহাজ্ব ওমর ফারুক চৌধুরীর আমি একজন কর্মী, তাদের দিকনির্দেশনার বাইরে যাবার আমার কোনো সুযোগ নাই। তিনি বলেন, মনোনয়ন চাইবো যদি না পাই, যাকে মনোনয়ন দেয়া হবে আমি তার জন্যই কাজ করবো।

তিনি আরো বলেন, আওয়ামী লীগের রাজনীতি করছি জন্ম সূত্রে, আমার দাদা-বাবা করেছে, এখন আমি করছি, আমাদের পরিবার চারদলীয় সরকারের আমলে অনেক নির্যাতিত যদি নৌকার মনোনয়ন নিয়ে দায়িত্ব পাই তাহলে দেখিয়ে দিতাম কি ভাবে অসহায়দের সেবা ও এলাকার উন্নয়ন করতে হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *