ভারত থেকে নিউজ দাতা মনোয়ার ইমাম।
ভারতের কেন্দ্রীয় সরকার বিগত চার বছর আগে জম্মু ও কাশ্মীরের উগ্রপন্থী হানা ও উপত্যকায় অশান্তি র জন্য জম্মু ও কাশ্মীরের ৩৭০,ধারা, বাতিল করে দেয়। এবং তার পরিবর্তে বিজেপি নেতৃত্ব এবং কেন্দ্রীয় সরকার ৩৬০,ধারা, জারি করে অশান্তি থামাতে।

কিন্তু বিগত চার বছরে কয়েক হাজার মানুষ কে ভারতের উগ্রপন্থীরা হত্যা করছে সাধারণ মানুষ কে। সেই সাথে খুন করছে ভারতের জম্মু ও কাশ্মীরের নিরহ পন্ডিতদের। এই ঘটনার জন্য দায়ী করেন কেন্দ্রীয় সরকার ও বিজেপি কে। তারা জোর করে ভারতের জম্মু ও কাশ্মীরের মানুষের উপর ৩৬০,ধারা, চাপাতে এই ঘটনা দিনের পর দিন খুন ও হত্যার পরিমাণ বেড়ে চলেছে।

এমন কথা বলেন আজ জম্মু ও কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ও ন্যাশনাল কনফারেন্স নেতা ফারুক আবদুল্লাহ। তিনি শোপিয়ান জেলার চৌধুরী গুপ্ত এলাকায় পুরণ কৃষাণ ভাট নামে এক কাশ্মীরের পন্ডিত কে গতকাল হত্যা করে উগ্রপন্থী জঙ্গিরা। এই ঘটনার দায় কেন্দ্রীয় সরকার উপর চাপিয়ে দেন ফারুক আবদুল্লাহ।

তিনি বলেন দীর্ঘদিন ধরে জম্মু ও কাশ্মীর এলাকায় ভারতের সামরিক বাহিনীর সদস্যরা থাকতে দিনের পর দিন খুন হয়ে যাচ্ছে নিরহ মানুষ। এটা ছিল আগে। কিন্তু কেন্দ্রীয় সরকার ভারতের জম্মু ও কাশ্মীর রাজ্যের উপর যখন ৩৬০,ধারা, চাপিয়ে দেয় তখন থেকেই এমন ঘটনা বৃদ্ধি পেয়েছে।তিনি অবিলম্বে উপত্যকায় শান্তি ফিরিয়ে আনার জন্য সকলের কাছে আবেদন করেন।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *