তানোর(রাজশাহী)প্রতিনিধি

রাজশাহীর তানোরের মুন্ডুমালা পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডে মুন্ডুমালা মহিলা সমবায় সমিতির ওয়ার হাউজের আধুনিক পাকা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। জানা গেছে,৩০ সেপ্টেম্বর বৃহস্প্রতিবার মুন্ডুমালা পৌর মেয়র সাইদুর রহমান ভিত্তিপ্রস্তরের শুভ উদ্বোধন করেছেন।

এ সময় উপস্থিত ছিলেন ৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি নজরুল ইসলাম, দুই নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুর রশিদ, এক নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সম্পাদক আব্দুস সালাম, তিন নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সম্পাদক সাদিকুল ইসলাম,সাবেক কাউন্সিলর হাবিবুর রহমান ও বাবু সরকার, মুন্ডুমালা পৌর ছাত্রলীগ সাধারণ সম্পাদক রুবেল শেখ, সমাজ সেবক লতিফ সরদার ও নওসের মোড়ল প্রমুখ। এ সময় মেয়র সাইদুর রহমান বলেন,মুন্ডুমালা পৌরবাসীর নাগরিক সেবার মাণ বাড়াতে যেকোনো উন্নয়ন মূলক কার্যক্রমকে আমি স্বাগত জানাই, তিনি বলেন,

আমি মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ৭৫তম জন্মদিনে পৌর চত্তরে (কোভিট-১৯) করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি রোধকল্পে গণটিকা কার্যক্রম উদ্বোধন করেছি,আপনারা সেখান গিয়ে বিনামুল্য টিকা নিবেন।তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন উন্নয়নের মহাসড়কে। তিনি বলেন, বাঙালী জাতির ভাগ্য-উন্নয়নে দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে, বাংলার দুঃখী মানুষের জীবনযাত্রার মান বৃদ্ধি পেয়েছে, অভাব, মঙ্গা ও দারিদ্রের করাল গ্রাস থেকে বেরিয়ে এসেছে বাংলাদেশ।

আওয়ামী লীগ সরকারের সময়ে তথ্য-প্রযুক্তি খাতে প্রায় ১০ লাখ মানুষের কর্মসংস্থান ও উদ্যোক্তা তৈরি হয়েছে এবং নতুন করে কর্মসংস্থান হয়েছে প্রায় এক কোটি মানুষের। বিনামুল্য কৃষি প্রণোদনা নামমাত্র মূল্যে সার ও বীজ পাচ্ছেন প্রান্তিক কৃষকরা। খাদ্য উৎপাদনে স্বয়ং সম্পূর্ণ হয়েছে বাংলাদেশ।

গৃহহীনরা পাচ্ছে মাথা গোঁজার স্থায়ী ঠিকানা। স্বাস্থ্য, যোগাযোগ, বিদ্যুৎ ও শিক্ষাখাতে এসেছে যুগান্তকারী পরিবর্তন। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ আজ পরিণত হয়েছে ডিজিটাল রাষ্ট্রে, তার সময়াপোযোগী নেতৃত্বের কারণেই করোনা কালীন দুর্যোগে থেমে নেই উন্নয়ন কর্মযজ্ঞ। প্রধানমন্ত্রীর নির্দেশে নিয়মিতভাবে সরকারি সহায়তা পৌঁছে দেওয়া হয়েছে সারা দেশে করোনায় ক্ষতিগ্রস্ত এক কোটিরও বেশি মানুষের ঘরে।

ডিজিটাল সুবিধা ব্যবহার করে নগদ অর্থ প্রদান করা হয়েছে প্রাকৃতিক দুর্যোগ এবং মহামারিতে ক্ষতিগ্রস্ত প্রায় ৫০ লাখ কৃষক-শ্রমিক-মজুরের হাতে। বঙ্গবন্ধুকন্যার মানবিক ও সুদূরপ্রসারী নেতৃত্বে যেভাবে এগিয়ে চলছে বাংলাদেশ, তাতে উন্নত বিশ্বের কাতারে নাম লেখানো এখন শুধু সময়ের ব্যাপার মাত্র। তিনি বলেন, বাঙালী জাতির ভাগ্য-উন্নয়নে অঙ্গিকারাবদ্ধ দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার এর উন্নয়ন অগ্রযাত্রা আজ দেশের গন্ডি পেরীয়ে বিশ্ব দরবারে স্থান করে নিয়েছে।

Leave a Reply

Your email address will not be published.