মোহাম্মদ এরশাদুল হক লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় টানা ৮ ঘণ্টারও বেশি সময় ধরে বন্ধ রয়েছে বিদ্যুৎ সরবরাহ। এতে বাসা -বাড়িতে দেখা দিয়েছে বিশুদ্ধ খাবার পানি সংকট।

৪মে ( মঙ্গলবার) দুপুরের পর থেকে বিদ্যুৎ সংযোগ চলে যায় । এই রিপোর্ট লেখা পর্যন্ত বিদ্যুৎ না আসায় দেখা দিয়েছে চরম দুর্ভোগ । রোজাদারদের ইফতার করতে হয়েছে বিদ্যুৎ বিহীন।

এদিকে ,দীর্ঘসময় বিদ্যুৎ না থাহকায় সামাজিক যোগাযোগমাধ্যমে ফেসবুকের ক্ষোভ প্রকাশ করে পোস্ট দিয়েছেন অনেকেই।

লোহাগাড়া সদর ইউনিয়নের বাসিন্দাইসমাইল হোসেন সাঈদ বলেন, দুপুর থেকে বিদ্যুৎ না থাকায় দুর্ভোগের মাঝে আছি। ইফতার করতে হয়েছে বিদ্যুৎ ছাড়া।

তিনি আরো বলেন, বাড়ির সংরক্ষিত পানির ট্যাংক শূন্য হয়ে গেছে। যেসব বাড়িতে মোটরের সাহায্যে পানি তোলা হয়, সেসব বাড়িতে বিদ্যুতের অভাবে মোটর চালানো যায়নি।

অনেকে বিদ্যুৎ ফিরে আসার অপেক্ষায় ছিলেন। এখন রাত টা পর্যন্ত বিদ্যুৎ না আসায় অনেক পরিবার দুরবস্থায় পড়েছে। এলাকার মানুষের দুর্ভোগ বেড়ে চরম আকার ধারণ করেছে। বাসায় পানি সংকট দেখা দিয়েছে। কিন্তু বিদ্যুৎ বিভাগ কেন দ্রুত সমস্যা সমাধানে কাজ করছেনা।

লোহাগাড়া বনিক সমিতির অর্থ সম্পাদক সাত্তার সিকদার বলেন, রমজান মাসে বিদ্যুৎ সমস্যা এভাবে চলতে থাকলে ব্যবসায়ীরা ক্ষতির মুখে পড়বে। দ্রুত নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য ব্যবসায়ীদের পক্ষ থেকে সংশ্লিষ্ট কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করছি।

জানাতে চাইলে লোহাগাড়া পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের ডিজিএম সরোয়ার জাহান বলেন, দোহাজারীর কাছে বিদ্যুৎ লাইনের উপর একটি গাছ পড়েছে। মেইন তার ছিঁড়ে গেছে৷ কাজ চলতেছে খুব তাড়াতাড়ি বিদ্যুৎ চলে আসবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *