নিজস্ব সংবাদদাতা: নারায়ণগঞ্জ জেলার পুলিশ কর্মকর্তার মধ্যে ২০২১ সালে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারীদের স্মরণে ‘পুলিশ মেমোরিয়াল ডে-২০২২’ পালিত হয়েছে।

মঙ্গলবার (০১ মার্চ) সকালে নারায়ণগঞ্জ জেলা পুলিশ লাইনে স্থাপিত অস্থায়ী স্মৃতিস্তম্ভে পুলিশের একটি চৌকস দল সালাম প্রদর্শন করে এবং ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা বিধান, আইন-শৃঙ্খলা ও জনগণের জানমাল রক্ষার মত ঝুঁকিপূর্ণ দায়িত্ব পালন করতে গিয়ে প্রায়শই জীবন উৎসর্গ করেন পুলিশ সদস্যরা। দেশের যে কোন প্রয়োজন ও সংকটে নিজের জীবন উৎসর্গ করতে কুণ্ঠাবোধ না করা এমন অকুতোভয় পুলিশ সদস্যদের স্মরণে নারায়ণগঞ্জ জেলা পুলিশের উদ্যেগে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা গোলাম দস্তগীর গাজী।

পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম, পিপিএম (বার)’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোঃ মঞ্জুরুল হাফিজ, পুলিশ সুপার পিবিআই মোঃ মনিরুল ইসলাম পিপিএম সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানের শুরুতে নিহতদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। নারায়ণগঞ্জ জেলায় বসবাসরত ৮জন পুলিশ সদস্য দেশের বিভিন্ন পুলিশ ইউনিটে কর্তব্য অবস্থায় ২০২১ সালে মৃত্যুবরণ করেন। তাঁদের পরিবারের সদস্যদেরকে বিভিন্ন উপহার, সম্মাননা ক্রেস্ট, সার্টিফিকেট প্রদান করা হয়। নিহতের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও বিশেষ মোনাজাত করা হয়।

নারায়ণগঞ্জ জেলা পুলিশ ছাড়াও, পিবিআই নারায়ণগঞ্জ, সিআইডি নারায়ণগঞ্জ, হাইওয়ে পুলিশ নারায়ণগঞ্জ, নৌ পুলিশ নারায়ণগঞ্জ এর পক্ষ থেকে স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *