বন্দর প্রতিনিধি :

বন্দর উপজেলার কলাগাছিয়া ইউনিয়নে তীব্র গ্যাস সংকট দেখা দিয়েছে। গ্যাসের অভাবের কারনে উপজেলার ফরাজিকান্দা, আলীনগর, ঘারমোড়া, চর-ঘারমোড়া, সেনপাড়া,চুনাভূরা, আলীসারদী, শুভকরদী, বুরুন্দী, সুচিয়ারবন্ধ, কলাগাছিয়া, নিশং, হাজরাদী, সাবদীসহ প্রায় ৩০ হাজার লোকের দৈনন্দিন কাজকর্ম ব্যাহত হচ্ছে।

রান্না জন্য উল্লেখিত এলাকার গৃহিনীদের নানা জায়গায় ছুটোছুটি করতে দেখা গেছে। গ্যাস সংকটের কারনে লাকড়ি দাম অনেকাংশ বৃদ্ধি পাচ্ছে। এলাকাবাসী অভিযোগের প্রেক্ষিতে শুক্রবার (২১ জুলাই) ঘারমোড়া ও চর ঘারমোড়া এলাকার গৃহিনীদের সাথে কথা বলে জানা গেছে, সকাল থেকে চুলার সামনে দাঁড়িয়ে আছি গ্যাসের জন্য।

বিকেল ৩ টা বেজে গেছে গ্যাসের কোন খবর নেই। গ্যাস আসার কোন সময় সূচি নেই। কোন দিন সন্ধ্যায় ও কোন দিন রাতে মোমবাতি মতো গ্যাস আসে। আবারও ১৫ দিনের মধ্যেও গ্যাস আসেনা।

এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করে আরো জানিয়েছে, , বন্দরে কলাগাছিয়া ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের জনপ্রতিনিধি থেকে শুরু করে বিভিন্ন রাজনৈতিক দলের প্রভাবশালী নেতারা ক্ষমতার অপব্যবহার করে হাজার হাজার টাকা বিনিময়ে রাতের আধারে অবৈধ গ্যাস সংযোগ দেওয়ার কারনে এখন উল্ল্যেখিত এলাকায় চলছে চরম গ্যাস সংকটে ভূগছে।

র্তীব্র গ্যাস সংকট থাকার কারনে উল্ল্যেখিত এলাকার গৃহিনীরা সময় মত রান্নাবান্না করতে পারছে না। যার কারনে অধিকাংশ সময় না খেয়ে থাকতে হচ্ছে উল্ল্যেখিত এলাকার জনসাধারনকে। এ অবস্থা থেকে রেহাই জন্য সংশ্লিষ্ট প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করছে ভূক্তভোগী কলাগাছিয়া ইউনিয়নবাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *