নিজস্ব প্রতিবেদকঃ
নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে পর,পর তিনবার নির্বাচিত ও জনপ্রিয় সৎ মানুষ হিসেবে সু পরিচিত কাউন্সিলর রুহুল আমিন মোল্লা, তাই নাসিক ৮নং ওয়ার্ডে প্রতিটি মহল্লার মানুষ মুখে মুখে ও নিজ নিজ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কাউন্সিলর রুহুল আমিন মোল্লা কে ১নং প্যানেল মেয়র হিসেবে দেখতে চাই বলে প্রচার প্রচারণা ঝড় তুলছে।

স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন-২০০৯ এর ২০ ধারায় উল্লেখ করা হয়েছে, সিটি করপোরেশন গঠিত হওয়ার প্রথম সভার এক মাসের মধ্যে কাউন্সিলরগণ অগ্রাধিকার ভিত্তিতে নিজেদের মধ্যে তিন সদস্যবিশিষ্ট একটি মেয়রের প্যানেল নির্বাচিত করবে।

নির্দিষ্ট সময়ের মধ্যে মেয়রের প্যানেল নির্বাচিত করতে ব্যর্থ হলে সরকারের পক্ষ থেকে প্যানেল মনোনীত করার বিধান রয়েছে ২০ এর ২ ধারায়। গত ১৬ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের। প্রথম মাসিক সাধারণ সভা অনুষ্ঠিত হয় ১৪ মার্চ। এরপর চলে গেছে প্রায় সাড়ে আট মাস। কিন্তু দীর্ঘ এই সময়ে মেয়রের প্যানেল নির্বাচিত হয়নি।

এর আগেও ২০১১ সালে প্যানেল মেয়র নির্বাচন হয়েছে সাত মাস পরে, আর ২০১৬ সালে হয়েছে আট মাস পরে।

তবে শুনা যাচ্ছে আগামী ১২ ডিসেম্বর নাসিক প্যানেল মেয়র নির্বাচন এই নির্বাচনে ২৭ জন পুরুষ কাউন্সিলর ও ৯ জন সংরক্ষিত নারী কাউন্সিলর উপস্থিতে প্যানেল মেয়র নির্বাচন হবে। এই নির্বাচনে কে,কে হবে আগামী নাসিক প্যানেল মেয়র সেই পথে চেয়ে আছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশন বাসিন্দারা,

এদিকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে পর,পর তিনবার নির্বাচিত সৎ ও সাধারণ মানুষের পক্ষে প্রতিবাদ অন্যায়ের বিরুদ্ধে হুশিয়ার করে নেয় বিচারক হিসেবে সু পরিচিত মানুষ কাউন্সিলর রুহুল আমিন মোল্লা।

তাই নাসিক ৮নং ওয়ার্ডের আওয়ামী সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও সাধারণ মানুষের দাবি আগামী ১২ ডিসেম্বর নাসিম প্যানেল মেয়র নির্বাচনে কাউন্সিলর রুহুল আমিন মোল্লা কে ভোটের মাধ্যমে ১নং প্যানেল মেয়র নির্বাচিত করার জন্য সকল কাউন্সিলর এর প্রতি অনুরোধ জানিয়েছেন নাসিক ৮নং ওয়ার্ড বাসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *