ভারত থেকে নিউজ দাতা মনোয়ার ইমাম

আগামী কাল পবিত্র ঈদুল ফিতর উৎযাপন হতে চলেছে সারা ভারতের বিভিন্ন যায়গায়। দীর্ঘ একমাস পবিত্র রমজান মাসের শেষে ঈদের চাঁদ দেখা গিয়েছিল মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবে। আজ সেখানে ঈদুল ফিতর উৎযাপন হচ্ছে। সাথে সাথে আগামী কাল ভারতের বিভিন্ন যায়গায় অনুষ্ঠিত হতে চলেছে পবিত্র ঈদুল ফিতরের নামাজ।

এই পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ভারতের মুসলিম সমাজের মানুষ কে শুভেচ্ছা জানান ভারতের রাষ্ট্রপতি শ্রীমতী দ্রৌপদী মুম্মু। তিনি ভারতের মুসলিম সম্প্রদায়ের মানুষের সাথে ভারতের প্রতিবেশী দেশ বাংলাদেশের রাষ্ট্রপতি ও বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে এবং বাংলাদেশের মানুষের প্রতি ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন। ভারতের বিভিন্ন যায়গায় পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে যাতে কোন রকম ঝামেলা না হয় তার জন্য কঠোর নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে।

আগামী কাল ভারতের রাজধানী দিল্লি র জমা মসজিদে পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায় করা হবে। এবং ইউ পি র ফতেপুরী মসজিদ ঈদুল ফিতরের নামাজ আদায় করা হবে। উত্তর প্রদেশের সরকার রাস্তা আটকে যাতে কোন ভাবে নামাজ আদায় করতে না পারে তা দেখার জন্য বলা হয়েছে পুলিশ প্রশাসনিক আধিকারিকদের। কিছু কিছু যায়গায় ইন্টারনেট বন্ধ থাকবে উত্তর প্রদেশের বিভিন্ন যায়গায়।

অন্যদিকে আগামী কাল পশ্চিম বাংলা র নাখোদা মসজিদে পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায় করা হবে। এবং কলকাতার রেড রোডের নামাজ আদায় করা হবে। আগামী কাল পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও ভারতের জাতীয় কংগ্রেসের সভাপতি শ্রী মল্লিকার্জুন খাগরে এবং রাহুল গান্ধী ও আর জে ডি নেতা লাল্লু প্রসাদ যাদব ও ভারতের লোকসভার বিরোধী দলের নেতা অধীর রঞ্জন চৌধুরী এম পি ও ভারতের রাজ্যসভার নেতা শ্রী প্রদীপ ভট্টাচার্য এম পি এবং পশ্চিম বাংলা র মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও পশ্চিম বাংলা র বিধান সভা র বিরোধী দলের নেতা শ্রী শুভেন্দু অধিকারী এবং পশ্চিম বাংলা র বিধান সভা র সদস্য ও ফুরফুরা শরীফের পীরজাদা নওশাদ সিদ্দিকী সহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃত্ব।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *