আসলাম উদ্দিন আহম্মেদ, কুড়িগ্রাম প্রতিনিধিঃ

পথ হারিয়েছিল ৫ বছরের শিশু মোনায়েম ও ১০ বছরের শিশু মাহিন। কুড়িগ্রাম সদর থানা পুলিশের সহায়তায় শিশু দুটিকে ফিরে পেল তাদের পরিবার।
বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) রাতে শিশু দুটিকে তাদের অভিভাবকের কাছে বুঝিয়ে দেয় সদর থানা পুলিশ।

শিশু দুটির বাড়ি রংপুরের হারাগাছ থানার সৎবাজার চানকুটি গ্রামে। বৃহস্পতিবার তারা পথ ভুলে রংপুর থেকে কুড়িগ্রামগামী একটি যাত্রীবাহী বাসে উঠে পড়ে। সন্ধ্যায় ৬টার দিকে এসে কুড়িগ্রাম বাসস্ট্যান্ডে নেমে কান্নাকাটি শুরু করে।এসময় উৎসুক জনতা তাদেরকে ঘিরে রাখে।

এসময় কুড়িগ্রাম সদর থানার এসআই মাজেদুল ইসলাম এর নেতৃত্বে অভিযান পরিচালনাকারী একটি টিম ঘটনাস্থলের পাশ দিয়ে যাওয়ার সময় উৎসুক জনতার ভিড় দেখে ঘটনাস্থলে যায় এবং সেখানে গিয়ে দেখে দুইটি শিশু কান্না করতেছে।

পরে এসআই মাজেদুল ইসলাম শিশুটিকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। এসআই মাজেদুল ইসলাম জানান, থানায় এনে জিজ্ঞাসাবাদের পর মাহিন নিজের এবং তার এলাকার নাম বলতে পারে। তখন হারাগাছ থানা পুলিশ এবং স্থানীয় অনেকের সহযোগিতায় তাদের পরিবারের সঙ্গে যোগাযোগ করতে পারেন তারা।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) রাত ১০ টার দিকে মোনায়েম এর বাবা শাহ আলম ও মাহিন এর মামা আনোয়ার হোসেন ও বড় ভাই মোখলেছুর রহমানসহ কয়েকজন কুড়িগ্রাম সদর থানায় আসেন। পরিচয় নিশ্চিত হওয়ার পর সদর থানা পুলিশ শিশু দুটিকে নারী-শিশুর হেল্প ডেক্স এর মাধ্যমে তাদের অভিভাবকের হাতে তুলে দেন। এ সময় সদর থানা পুলিশকে ধন্যবাদ জানান তারা।

কুড়িগ্রাম সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) খান মোঃ শাহরিয়ার জানান, অজানার উদ্দেশ্যে বেড়ানো শিশুদেরকে উদ্ধার করে বৃহস্পতিবার রাতে শিশু দুটিকে অভিভাবকের নিকট হস্তান্তর করা হয়েছে।
মোনায়েম এর বাবা শাহআলম দিনমজুর। আর মাহিন এর বাবা তোফাজ্জল হোসেন অনেক আগে মারা গেছেন। অতি দরিদ্র পরিবারের সন্তান মাহিন।

Leave a Reply

Your email address will not be published.