নারায়ণগঞ্জের ঐতিহ্যবাহী ওসমান পরিবারের ৩ প্রয়াত সদস্যের নামে শীতলক্ষ্যা সেতুসহ ২টি আঞ্চলিক মহাসড়কের নামকরণ করার সিদ্ধান্ত গ্রহন করায় প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার প্রতি আন্ত‌রিক কৃতজ্ঞতা জ্ঞাপন ক‌রে‌ছেন নারায়ণগঞ্জের বিশিষ্ট ব্যবসায়ী জোহাদ শাকিল।

তি‌নি ব‌লেন, নারায়ণগঞ্জ ও বন্দরবাসীর দীর্ঘদি‌নের স্বপ্ন ও নারায়ণগঞ্জ-৫ আসনের চার বারের নির্বাচিত সংসদ সদস্য, জাতীয় পার্টির সাবেক প্রেসিডিয়াম সদস্য, বীরমুক্তিযোদ্ধা প্রয়াত জননেতা নাসিম ওসমানের অসমাপ্ত স্বপ্নের শীতলক্ষ্যা-৩ সেতু‌টি ‘বীর মুক্তিযোদ্ধা এ কে এম নাসিম ওসমান সেতু’, নামকরন করায় নারায়ণগঞ্জবাসীর মা‌ঝে আনন্দের বন্যা বইছে। প্রয়াত জন‌নেতা না‌সিম ওসমান,বঙ্গবন্ধুকে হত্যার পর প্রতিবাদ করার জন্য বাসর রাতে তার নববধূকে রেখে নারায়ণগঞ্জ থেকে চলে গিয়েছিল।আসলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওসমান পরিবারকে কতটা গুরুত্ব দিয়ে থাকেন সেটা আবারও প্রমাণ হলো। এজন্য প্রধানমন্ত্রীর শেখ হাসিনার প্রতি আমরা নারায়ণগঞ্জবাসী অশেষ কৃতজ্ঞতা প্রকাশ করছি।

রবিবার (৩০ মে)এসব কথা ব‌লেন জোহাদ শাকিল।
উল্লেখ্য, নারায়ণগঞ্জের ঐতিহ্যবাহী ওসমান পরিবারের ৩
প্রয়াত সদস্যের নামে শীতলক্ষ্যা সেতুসহ ২টি আঞ্চলিক মহাসড়কের নামকরণ করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। গত ২৫ মে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের একটি প্রজ্ঞাপনে এই ঘোষণা দেয়া হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, নারায়ণগঞ্জ সড়ক বিভাগের আওতাধীন মদনপুর-মদনগঞ্জ-সৈয়দপুর আঞ্চলিক মহাসড়কে নির্মাণাধীন ৩য় শীতলক্ষ্যা সেতুটির নাম ‘ বীর মুক্তিযোদ্ধা এ কে এম নাসিম ওসমান সেতু’, ঢাকা সাইনবোর্ড- নারায়ণগঞ্জ মহাসড়ক এর সাইনবোর্ড (লিংক রোড)থেকে চাষাড়া পর্যন্ত আঞ্চলিক মহাসড়কটি স্বাধীনতা পদক প্রাপ্ত(মরণোত্তর) ভাষা সৈনিক ´ একেএম সামসুজ্জোহা সড়ক’ এবং নারায়ণগঞ্জের খানপুর থেকে হাজীগঞ্জ হয়ে সিদ্ধিরগঞ্জ ইপিজেড পর্যন্ত আঞ্চলিক মহা সড়কটি ভাষা সৈনিক ‘বেগম নাগিনা জোহা সড়ক’ নামকরণ করা হয়েছে।

সরকারের এই ঘোষণায় আনন্দের বন্যা বইছে নারায়ণগঞ্জের আওয়ামী লীগ নেতাকর্মীদের মাঝে। বিশেষ করে নারায়ণগঞ্জের বিভিন্ন শ্রেণি পেশার প্রতিনিধিরা সরকারের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *