ইন্দ্রজিৎ টিকাদার বটিয়াঘাটা প্রতিনিধি-ঃ

জাতীয় সংসদের হুইপ পঞ্চানন বিশ্বাস এমপি বলেছেন,বৈশ্বিক পরিস্থিতি মোকাবেলায় বাংলাদেশ সরকার আগাম পদক্ষেপ গ্রহণ করেছে । দেশের এই বিশাল জনগোষ্ঠীর মৌলিক চাহিদার মধ্যে বিশেষ করে খাদ্য চাহিদা মিটাতে ইতিমধ্যে বহুমুখী প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন । কৃষি বান্ধব সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ এগিয়ে যাচ্ছে ।

মহামারী কোভিড মোকাবেলা শেষ হতে না হতেই ইউক্রেন রাশিয়ার যুদ্ধ বিশ্বে অর্থনৈতিক প্রবৃদ্ধি দারুন ভাবে কমে যাচ্ছে । প্রতিটি দেশের রিজার্ভ কমতে শুরু করেছে ।এত কিছুর পরেও শেখ হাসিনার নেতৃত্বে দেশের কৃষি খাত ও কৃষকদের ভাগ্য উন্নয়নের লক্ষ্যে বিনামূল্যে বিভিন্ন কৃষি প্রনোদনা বিতরণ করে চলেছে । তিনি গতকাল বুধবার বেলা সাড়ে ১১ টায় বটিয়াঘাটা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে স্থানীয় কৃষক প্রশিক্ষণ কেন্দ্রে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে সহায়তা প্রণোদনার জন্য বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা গুলি বলেন ।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ মমিনুর রহমান’র সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ মোঃ হাফিজুর রহমান, ভাইস চেয়ারম্যান নিতাই গাইন, মহিলা ভাইস চেয়ারম্যান চঞ্চলা মন্ডল। স্বাগত বক্তব্য করেন কৃষি অফিসার কৃষিবিদ মোঃ রবিউল ইসলাম ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইন্দ্রজিৎ টিকাদার, সাংবাদিক পরাগ রায়, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার মোঃ শরিফুল ইসলাম, কৃষি সম্প্রসারণ অফিসার মোঃ আছাদুজ্জামান, সহকারী কৃষি সম্প্রসারণ অফিসার মোঃ আজিজুর রহমান,উপ সহকারী কৃষি অফিসার আব্দুল হাই খান,জীবানন্দ রায়, মোঃ মোস্তাফিজুর রহমান সহ সুফলভোগী কৃষকরা। এসময় ৫০০ জনকে ভূট্টা,২৫০০ জনকে সূর্যমুখী,৩০ জনকে পেঁয়াজ,২০ জনকে গম,২০০০ জনকে সরিষা, ২৫০০ জনকে হাইব্রিড ধান ও ১৪০০ জনকে উফসী জাতের ধানের বীজ ও সার বিনামূল্যে বিতরণ করা হয় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *