(সাজীদ হোসেন কিবরিয়া)
২৯ আগস্ট মঙ্গলবার মাসিক ২৫ নং ওয়ার্ড উত্তর লক্ষন খোলা মোড় সংলগ্ন বিকেল ৪ ঘটিকায় আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে স্মরণ সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।

২৫ নং ওয়ার্ড আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তরিকুল ইসলাম শাওন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি চন্দ্রন শীল। ২৫ নং ওয়ার্ড আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক হালিম সাউদ এর সঞ্চলনায় অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বন্দর থানা আওয়ামী লীগের সভাপতি ও বন্দর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এম এ রশিদ।বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি মোঃজুয়েল হোসেন।বিশেষ অতিথি উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির মৃধা।বীর মুক্তি যোদ্ধা এমলাক হোসেন মাজাহারুল হক সাউদ,আরো উপস্থিত ছিলেন ২৬ নং ওয়ার্ড সাবেক কাউন্সিলর আনোয়ার হোসেন আনু।জেলা আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক শহিদুল্লাহ মাস্টার।মদনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব গাজী এম এ সালাম,।

প্রধান অতিথি বক্তব্য চন্দ্রন শীল বলেন বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ছিলো সারা বাংলাদশের মহান নেতা যিনি না হলে আপনি আমি কেউ আজ এই খানে বসে বক্ত শুনতাম না বক্তব্য দিতাম না।আপনারা জানেন বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান বলেছিলো ৭ মার্চের ভাষন সেটা আজ বিশ্বের দরবারে সিকৃতি পেয়েছে তিনি বলে ছিলেন আমাদের কে এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম,বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান পাকিস্তান বাহীনি কে উদ্যেশ করে বলেছিলেন তোমরা ব্রাকে থাকো কেউ তোমাদের কিছু বলেবে না, যদি আমার লোকদের উপর গুলি করা হয় তা হলে কাউকে রেহায় দেবো না।

চন্দ্রন শীল তিনি আরো বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান যখন পাকিস্তান বাহিনী আটক করে তার জন্য কবর তৈরি করে বলেছিলো যে মুজিবর তুমি বাংলার মানুষদের যোদ্ধ থামাতে বলো না হলে আমরা তোমাকে এখানেই কবর দিয়ে দিবো তখন আমাদের মহানায়ক স্বাধীনতার স্থাপতি বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান বলেছিলো আমি মুসলমান আর মুসলমানরা একবারি মরে তোমরা আমাকে মেরে ফেল কিন্তু অনুরোধ একটাই তোমরা আমার লাশ টি বাংলার মাটিতে পাঠিয়ে দিও।

আমি বিএনপি জামাতের আপনাদের পরিস্কার ভাবে বলতে চাই বেশি বারাবারি করবেন না তা হলে কিন্তু রেহায় পাবেন না। আর আমাদের নারায়ণগঞ্জ এখন দেখি একএকজনের নিজ্বেস ব্যানার করে এমপি হতে চায় আমি তাদের বলতে চাই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশ কেউ একা একা নির্বাচন করার সিদ্ধান্ত নেওয়া ভুলে যান মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যাকেই নমিনেশন দিবে তার পক্ষে আমরা কাজ করবো।আমরা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এর আদর্শের সৈনিক মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার একজন কর্মী তাই আপনারা পাকিস্তানের পেত আত্মার এজেন্ট হয়ে যাবেন না মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশ মেনে চলেন।

আমাদের প্রিয় নেতা এ কে এম শামীম ওসমান এর সহযোদ্ধা এই আওয়ামীলীগ করতে গিয়ে দুইটি পা হারিয়েছি কিন্তু থেমে থাকি নি শামীম ওসমানের সহযোদ্ধা হিসেবে বলতে চাই বাঘ কিন্তু বাঘ ই থাকে তাই আমরা বাঘের রাজনীতি করি বিড়ালের না।মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশ মেনে চলি রাজ পথে আছি ভবিষ্যতে ও রাজপথে থাকবো জননেতা এ কে এম শামীম ওসমান সাথে।

আর একটি কথা বলে যাই সামনে নির্বাচন আপনারা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্য কাজ করেন তাকে যেন আমরা পুনরায় নির্বাচিত করতে পারি। কারন বিশ্বে তাকে নিয়ে অনেক ষড়যন্ত্র ছক আকা হচ্ছে তাই আপনারা সবাই ঐক্য বদ্ধ থেকে ২৫ নং ওয়ার্ড আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সকলকে অনুরোধ করবো মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নয় এর কথা গুলো সবার মাঝে তুলে ধরেন যে তারা কাকে ভোট দিবে যে কিনা ৬৪ জেলাতে মডেল মসজিদ নির্মাণ করেছেন না কি যারা ৬৪ জেলাতে বোমা মেরেছে।

আরো উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহ আইন বিষয়ক সম্পাদক সজিব মোল্লা,২৫ নং ওয়ার্ড সাবেক সভাপতি শাহ আলম ,আরো উপস্থিত ছিলেন ২৫ ২৬ ও ২৭ নং ওয়ার্ড মহিলা কাউন্সিলর সানিয়া সাউদ,সাবেক মহিলা কাউন্সিলর শাফী ইফাৎ জাহান মায়া,২৫ নং ওয়ার্ড আওয়ামী লীগ নেতা ফয়েজ আহমেদ, হাজ্বী আক্তার।

মহানগর ছাত্রলীগের সহ সভাপতি অলীউল্লাহ সজীব,বন্দর থানা ছাত্রলীগ নেতা অপু সাউদ, ২৫ নং ওয়ার্ড আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ নেতা রানা,২৫ নং ওয়ার্ড আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সম্পাদক মীর লিমন।২৪ নং ওয়ার্ড আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মমিনুল ইসলাম মুমেন,২৪ নং ওয়ার্ড আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাংগঠিন সম্পাদক হেলাল উদ্দিন সবুজ,২৩ নং ওয়ার্ড আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জিয়াউল হাসান বাবু,২৩ নং ওয়ার্ড আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক বাদশা মৃধা,২৬ নং ওয়ার্ড আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃআক্তার হোসেন।পরে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান সহ পরিবারের সকল শহীদের আত্মার মাগফিরাত কামনা ও ২১ আগস্ট নিহতের জন্য দোয়া করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *