বন্দর প্রতিনিধি:
বন্দরে ১ লাখ টাকা চাঁদা না পেয়ে গার্মেন্টর্স ব্যবসায়ী সুমন (৪৫)কে বেদম ভাবে পিটিয়ে জখম করার ঘটনায় স্থানীয় চাঁদাবাজ মহসীন (৩৫)কে গ্রেপ্তার করেছে পুলিশ। ওই সময় পুলিশের উপস্থিত টের পেয়ে কৌশলে পালিয়ে যায় গ্রেপ্তারকৃত চাঁদাবাজের সহযোগী পাভেল ও মামুনসহ বেশ কজন চাঁদাবাজ।

গত সোমবার (৬ মার্চ) রাতে বন্দর থানার র‍্যালী আবাসিক এলাকায় অভিযান চালিয়ে ওই চাঁদাবাজকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। গ্রেপ্তারকৃত চাঁদাবাজ মহসিন বন্দর র‍্যালী আবাসিক এলাকার মৃত আকবর পাটোয়ারী ছেলে । এর আগে গত শুক্রবার (৩ মার্চ) বন্দর ফায়ার সার্ভিসের সামনে চাঁদার দাবিতে ওই সন্ত্রাসী হামলার ঘটনাটি ঘটে।

এ ব্যাপারে আহত ব্যবসায়ী সুমন বন্দর স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রাথমিক চিকিৎসা নিয়ে স্থানীয় চাঁদাবাজ মহসিনসহ ৩ চাঁদাবাজের নাম উল্লেখ্য করে ও বেশ কয়েক জনকে অজ্ঞাত নামা আসামী করে বন্দর থানায় এ মামলা দায়ের করেন। যার মামলা নং -৯(৩)২৩। মামলার তথ্য সূত্রে জানা গেছে, বন্দর থানার আমিন আবাসিক এলাকার মৃত ইব্রাহিম মিয়ার ছেলে সুমন মিয়া দীর্ঘ দিন ধরে বন্দর বাজার এলাকায় সুমাইয়া স্পোটর্স নামে একটি গার্মেন্টর্স প্রতিষ্ঠান রয়েছে।

এ সুবাদে বন্দর র‍্যালী আবাসিক এলাকার মৃত আকবর পাটোয়ারী ছেলে স্থানীয় চাঁদাবাজ মহসিন ও তার সহযোগী বন্দর আমিন আবাসিক এলাকার পাভেল ও বন্দর স্বল্পের চক এলাকার মামুন দীর্ঘ দিন ধরে উল্লেখিত প্রতিষ্ঠানে এসে হাত খচর হিসেবে গার্মেন্টর্স ব্যবসায়ী নিকট টাকা দাবি করে আসছে ।

গার্মেন্টর্স মালিক সুমন উল্লেখিত চাঁদাবাজদের চাহিদা মোতাবেক টাকা দিতে না পারায় চাঁদাবাজরা ক্ষিপ্ত হয়ে গার্মেন্টর্স ব্যবসায়ীকে গালমন্দ করে প্রাননাশের হুমকি দেয়। এর ধারাবাহিকতায় গত ৩ মার্চ রাত ৯টায় চাঁদাবাজ মহসীন তার ব্যবহারকৃত ০১৭৩০৬৪৩২৯৩ ও ০১৯৩৬০৬৯১৫৫ নাম্বার থেকে ব্যবসায়ী সুমনের ব্যবহারকৃত ০১৯৫৪৪২১২৪০ নাম্বারে ফোন করে ব্যবসায়ীকে বন্দর ফায়ার সার্ভিসের সামনে আসতে বলে।

ওই সময় ব্যবসায়ী সুমন চাঁদাবাজদের কথা মতে বন্দর ফায়ার সার্ভিসের সামনে আসলে ওই সময় উল্লেখিত চাঁদাবাজরা ব্যবসায়ী সুমনের নিকট ১ লাখ টাকা দাবি করে।ওই সময় ব্যবসায়ী সুমন চাঁদা দিতে পারবে না বলে জানালে ওই সময় চাঁদাবাজরা ক্ষিপ্ত হয়ে বেদম ভাবে পিটিয়ে মারাত্মক ভাবে জখম করে পালিয়ে যায়।

এ ব্যাপারে বন্দর থানার অফিসার ইনচার্জ মোঃ আবু বকর ছিদ্দিক জানান, ব্যবসায়ী নিকট চাঁদা দাবির ঘটনায় এক চাঁদাবাজকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি দুই চাঁদাবাজকে গ্রেপ্তারের জন্য অভিযান অব্যহত রয়েছে। গ্রেপ্তারকৃতকে গত মঙ্গলবার দুপুরে আদালতে প্রেরণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *