আজ শিল্প মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) কর্তৃক হালাল ও ম্যানেজমেন্ট সিস্টেম সার্টিফিকেট বিতরণ করা হয়। এতে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন এমপি প্রধান অতিথি হিসেবে এ সার্টিফিকেট বিতরণ করেন।

শিল্প সচিব জাকিয়া সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এমপি এবং এফবিসিসিআই’র সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জনাব মোস্তফা আজাদ চৌধুরী বাবু। এতে অন্যদের মধ্যে বিএসটিআই এর মহাপরিচালক মো: আবদুস সাত্তারসহ শিল্প মন্ত্রণালয় এবং বিএসটিআই এর ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

হালাল সার্টিফিকেটপ্রাপ্ত প্রতিষ্ঠানের নামের তালিকা (৩টি প্রতিষ্ঠানের ৫০টি পণ্য),
বেঙ্গল মিট প্রসেসিং ইন্ডাস্ট্রিজ লি:, পাবনা এর ৩০টি পণ্য, প্রাণ এগ্রো লিঃ একডালা, নাটোর এর ১৮টি পণ্য এবং রেনাটা লিঃ ঢাকা এর ২টি পণ্যের অনুকূলে হালাল সার্টিফিকেট প্রদান করা হয়।

ম্যানেজমেন্ট সিস্টেম সার্টিফিকেটপ্রাপ্ত প্রতিষ্ঠানের নামের তালিকা (১৫টি প্রতিষ্ঠান):এমারেলড অয়েল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ফর্টিফাইভ রাইস ব্রান্ড অয়েল; বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার এন্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর আইটি ও সফটওয়ার বেইজ; ইম্পেরিয়া ফুডস্ এর ফর্টিফাইস রাইস কার্নেল; ইস্টার্ণ সিমেন্ট লিমিটেডের সিমেন্ট; আরকে সিরামিক বাংলাদেশ লিমিটেডের টাইল এন্ড স্যানিটারি ওয়ার; এসএসটি বেভারেজ লিমিটেডের ফ্রুট ডিংস, ড্রিংকিং ওয়াটার এন্ড কার্বনেটেড বেভারেজ; আলপাইন ফ্রেস ওয়াটার লিমিটেডের ড্রিংকিং ওয়াটার; বেবি নিউট্রিশন লিমিটেডের দুগ্ধজাত শিশু খাদ্য প্যাকেটজাত করণ; গার্ডিয়ান নেটওয়ার্ক এর ট্রেনিং এবং কনসালটেন্টসি; বাম্বেলবি বাংলাদেশ লিমিটেডের মোবাইল সিম কার্ড; বিদ্যুৎ বাংলাদেশ লিমিটেডের ব্লেড; কোয়ালিটি সলিউশন লিমিটেডের কেলিব্রেশন; বিল্ডিং কেয়ার লিমিটেডের কেমিক্যাল এডমিক্সার; ইন্ট্রগ্রেটেড পাওয়ার এন্ড ইঞ্জিনিয়ারিং এর ট্রান্সফরমার এবং দেশবন্ধু ফুড এন্ড বেভারেজ লিমিটেডের ফ্রুট ড্রিংকস এন্ড বেভারেজ এর অনুকূলে ম্যানেজমেন্ট সিস্টেম সার্টিফিকেট প্রদান করা হয়।

উল্লেখ্য, রপ্তানি বাণিজ্যে সম্প্রসারণ এবং আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশি পণ্যের অধিতকার গ্রহণযোগ্যতা সৃষ্টির লক্ষ্যে এ ধরণের সনদ প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *