আনোয়ার হোসেন আকাশ,
রাণীশংকৈল (ঠাকুরগাঁও)প্রতিনিধি:

চার সাংবাদিককে বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড দিয়েছে সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতি (সতিকসাস)। ‘ফিচার’ ও ‘বিশেষ প্রতিবেদন’ এই দুই ক্যাটাগরিতে দুজন করে মোট চারজনকে এ অ্যাওয়ার্ড দেওয়া হয়।

রোববার (১২ ফেব্রুয়ারী) অ্যাওয়ার্ড প্রদান উপলক্ষে কলেজের শহীদ বরকত মিলনায়তনের সামনে এক জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অ্যাওয়ার্ড প্রাপ্ত সাংবাদিকরা হলো, ফিচার 1ক্যাটাগরিতে প্রথম- ‘তিতুমীর কলেজে ১৭qq সংসারের ষোলো আনা চর্চা’ মোহাম্মদ রায়হান, তিতুমীর কলেজ প্রতিনিধি,rsদৈনিক নয়া শতাব্দী (ইংরেজি, ১৮-১৯ শিক্ষাবর্ষ)। ২য়- ‘কদমের সৌন্দর্যে স্নিগ্ধ তিতুমীরের ক্যাম্পাস’ মো. আজাদ হোসেন, তিতুমীর কলেজ প্রতিনিধি, বিডি২৪লাইভ.কম (ইসলামের ইতিহাস, ১৯-২০)

বিশেষ প্রতিবেদন ক্যাটাগরিতে প্রথম- ‘হতাশা বাড়ছে শিক্ষার্থীদের, পরিবার সমাজকে পাশে থাকার তাগিদ’ নিফাত সুলতানা মৃধা, স্টাফ রিপোর্টার, দৈনিক বাংলা (উদ্ভিদ বিজ্ঞান, ১৯-২০)। ২য়- ‘আইসিইউতে তিতুমীর কলেজের চিকিৎসাকেন্দ্র’ বিনায়েক রহমান কৃতি, ক্যাম্পাস প্রতিনিধি, দৈনিক ইত্তেফাক (সমাজবিজ্ঞান, ১৮-১৯)

এ বিষয়ে তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির দপ্তর সম্পাদক ও বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড-২০২২ এর সমন্বয়ক সাহেদুজ্জামান সাকিব বলেন, ‘আমরা প্রথমবারের মতো ক্যাম্পাসে কর্মরত সাংবাদিকদের উৎসাহ দিতে এই অ্যাওয়ার্ড প্রদানের উদ্যোগ নিয়েছি। অ্যাওয়ার্ডের জন্য দুই ক্যাটাগরিতে প্রায় ত্রিশটির মতো প্রতিবেদন জমা পড়েছে। এরমধ্যে দক্ষ জুরি বোর্ডের মাধ্যমে আমরা চারজনকে অ্যাওয়ার্ডের জন্য মনোনীত করেছি।’

বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ডে জুরি বোর্ডের দায়িত্ব পালন করেছেন বাংলাদেশ প্রতিদিনের সিনিয়র রিপোর্টার মানিক মুনতাসীর ও সারাবাংলাডটনেট’র নিজস্ব প্রতিবেদক শামীম হোসেন শিশির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *