71bangladsh

আনোয়ার হোসেন আকাশ,
রাণীশংকৈল (ঠাকুরগাঁও)প্রতিনিধি:

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার প্রাথমিক শিক্ষা পর্যায়ে জাতীয় শিক্ষা পদক ২০২২ সালের একুশ ক্যাটাগরীতে ১১জন শ্রেষ্ঠ হওয়ার তালিকা প্রকাশিত হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহেল সুলতান জুলকার নাইন স্টিভ’র স্বাক্ষরিত এ তালিকা প্রকাশিত হয়।

গতকাল রোববার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় উপজেলার শ্রেষ্ঠ শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা, কর্মচারী ব্যক্তি ও প্রতিষ্ঠান বাছাই কমিটির সভাপতি হিসেবে তিনি ওই তালিকা প্রকাশ করেন।

বিষয়টি নিশ্চিত করেন রাণীশংকৈল উপজেলার প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. রাহিমউদ্দীন।
শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হওয়ার গৌরভ অর্জন করেন, ধর্মগড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জানে আলম ও শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা নির্বাচিত হয়েছেন সহোদর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা আনজুমান আরা।

সহকারি ক্যাটাগরিতে শ্রেষ্ঠ হয়েছেন,
মহেশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল সামাদ ও শ্রেষ্ঠ সহকারী শিক্ষিকা হিসাবে শ্রেষ্ঠ শিক্ষিকা নির্বাচিত হয়েছেন বাহেরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা কল্পনা দাস।

শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী সমাজকর্মী নির্বাচিত হয়েছেন মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জাহাঙ্গীর আলম ও স্কুল মেনেজিং কমিটির এস এম সি’র শ্রেষ্ঠ নির্বাচিত হয়েছেন ভরনিয়া হাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের রফিকুল ইসলাম।

শ্রেষ্ঠ কাব শিক্ষক হয়েছেন ভান্ডারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক দিলারা বেগম। শ্রেষ্ঠ সহকারী উপজেলা শিক্ষা অফিসার
ঘনশ্যাম উপজেলা শিক্ষা অফিস রাণীশংকৈল।

শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয় কাদিহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়। ঝড়ে পড়ার হার উল্লেখযোগ্য ভাবে কমাতে সক্ষমে শ্রেষ্ঠ হয়েছে সহোদর সরকারি প্রাথমিক বিদ্যালয় রানীশংকৈল শ্রেষ্ঠ কর্মচারী মিজানুর রহমান উপজেলা শিক্ষা অফিস রাণীশংকৈল।

তালিকা প্রকাশের পর সবাইকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অভিনন্দন জানাচ্ছেন শুভাকাঙ্খীরা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহেল সুলতান জুলকার নাইন স্টিভ’
বলেন, ‘প্রায় একমাস ধরে নয়টি ক্লাস্টার ভিত্তিক যাচাই-বাচাই করে শ্রেষ্ঠত্বের তালিকা তৈরি করা হয়েছে। আশা করি তাদের কর্মজীবন আরো সুন্দর ও গতিশীল হবে এবং অন্যরা এগিয়ে আসার প্রেরনায় উজ্জীবিত হবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *