আনোয়ার হোসেন আকাশ,
রাণীশংকৈল (ঠাকুরগাঁও)প্রতিনিধি:

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার
অসমাপ্ত তিনটি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে বেসরকারিভাবে ভোটের ফল ঘোষণা করা হয়েছে। এতে তিনটি ইউনিয়নেই চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের প্রার্থীরা জয়ী হয়েছেন।

বুধবার (২৭ জুলাই) সকাল ৮ টায় উপজেলার হোসেনগাঁও, বাচোঁর ও নন্দুয়ার ইউনিয়নের প্রথমবারের মত ভোট ইভিএমের (ইলেকট্রনিক ভোটিং মেশিন) মাধ্যমে শুরু হয়। ভোট গ্রহণ শেষ হয় বিকাল ৪টায়।

ভোট গ্রহণ শেষে বেসরকারিভাবে ফল ঘোষণা করেন রাণীশংকৈল উপজেলার নির্বাচন অফিসার এবং ওই তিনটি ইউনিয়নের রিটার্নিং অফিসারের দায়িত্বে থাকা কর্মকর্তা মো. নূর-ই-আলম।

নির্বাচনে বেসরকারিভাবে হোসেনগাঁও ইউনিয়নের চেয়ারম্যান পদে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে ৪ হাজার ৩৯২ ভোট পেয়ে জয়ী হোন মতিউর রহমান মতি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মোটরসাইকেল প্রতীকের নাসির উদ্দিন পেয়েছেন ৪ হাজার ৭৮ ভোট।

বাচোঁর ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে জিতেন্দ্রনাথ বর্মণ ৮ হাজার ৭৬৪ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আজিজুল ইসলাম মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ৮ হাজার ৩০৩ ভোট।

নন্দুয়ার ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে মো. আবদুল বারী ৮ হাজার ২৬৬ পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোটরসাইকেল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী জমিরুল ইসলাম পেয়েছেন ৪ হাজার ৫৪৭ ভোট।

রাণীশংকৈল উপজেলা নির্বাচন অফিসার জানান, বেসরকারিভাবে তিনটি ইউনিয়নেই চেয়ারম্যান পদে নৌকা মার্কার প্রার্থীরা জয় লাভ করেছেন।

এই তিন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ১৪ জন, সাধারণ সদস্য পদে ১২৭ জন আর সংরক্ষিত নারী সদস্য পদে ৪৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

তিন ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ৬১ হাজার ১৪৮ জন। তাদের মধ্যে পুরুষ ৩১ হাজার ৫৩৮ জন এবং নারী ২৯ হাজার ৬১০ জন।

Leave a Reply

Your email address will not be published.