মোঃআবু কাওছার মিঠু
রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) সংবাদদাতাঃ

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার গোলাকান্দাইল ইউনিয়নের নতুন বাজার এলাকার গৃহবধূ মৌসুমী আক্তার (২৮) হত্যার ঘটনায় গতকাল ২৪ এপ্রিল রবিবার স্বামী শরিফুল ইসলাম রাসেলের (৩২) দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

গত ১৯ এপ্রিল ঈদের কেনাকাটার নাম করে মৌসুমী আক্তারকে অভিনব কায়দায় শ্বাস রোধ করে হত্যা করা হয়। পুলিশ জানায়,রূপগঞ্জের গোলাকান্দাইল নতুন বাজার এলাকায় মৃত করিম হায়দারের মেয়ে মৌসুমী আক্তারের সঙ্গে গত ২০০৯ সালে গোলাকান্দাইল দক্ষিণপাড়া গ্রামের নেওয়াজ আহম্মেদের ছেলে শরিফুল ইসলাম রাসেলের বিয়ে হয়।

বিয়ের পর থেকে স্বামীর মাদক সেবন ও পরকিয়ার প্রতিবাদ করে আসছে গৃহবধূ
মৌসুমী আক্তার। এ নিয়ে তাদের মধ্যে প্রায়ই বাক্বিতন্ডা হয়ে আসছিলো। গত
জানুয়ারি মাসে মৌসুমী আক্তারকে বেদম প্রহার করে তার বাপের বাড়ি পাঠিয়ে দেয় শরিফুল ইসলাম।

গত ৮ এপ্রিল গ্রাম্য সালিস ও আত্মীয় স্বজনদের মাধ্যমে
মৌসুমী আক্তারকে বাড়িতে ফিরিয়ে আনে শরিফুল ইসলাম রাসেল। গত ১৯ এপ্রিল রাত সাড়ে ৮ টায় তাদের আট বছর বয়সের ছেলে মাহিনকে ঘুম পারিয়ে ঈদের কেনাকাটা করতে স্ত্রী মৌসুমী আক্তারকে সঙ্গে নিয়ে রূপগঞ্জের ভুলতা গাউছিয়া মার্কেটে যায় শরিফুল ইসলাম।

রাত সাড়ে ১০ টায় মার্কেট থেকে বাড়ি ফেরার পথে ঢাকা বাইপাস সড়কের সোনারগাঁ থানার শিংলাবো এলাকায় নিয়ে শ্বাস রোধে মৌসুমী আক্তারকে হত্যা করা হয়।

পরে তাদের ঈদের কেনাকাটার পণ্য ডাকাতরা লুটে নিয়ে মৌসুমী আক্তারকে শ্বাস রোধ করে হত্যা করা হয়েছে। শরিফুল ইসলাম রাসেলকে বেদম মারপিট করা হয়েছে মর্মে আত্মীয় স্বজনদের কাছে মোবাইল ফোনে সে জানায়।

আত্মীয় স্বজনরা তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৌসুমী আক্তারকে মৃত ঘোষণা করে। এসময় শরিফুল ইসলামকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।এ ঘটনায় মৌসুমী আক্তারের ছোট ভাই শাহ্জালাল বাদী হয়ে শরিফুল ইসলাম রাসেলকে নামীয় ও অজ্ঞাত ২/৩ জনকে আসামী করে সোনারগাঁ থানায় মামলা দয়ের করেছেন।

মামলার বাদী শাহজালাল বলেন, ভুলতা গাউছিয়া মার্কেট থেকে দেড় কিলোমিটার দক্ষিণে শরিফুল ইসলামের রাসেলের বাড়ি। আর ভুলতা গাউছিয়া মার্কেট থেকে ঘটনাস্থল সোনারগাঁ থানার শিংলাবো এলাকা ৫ কিলোমিটার দূরে। তারা বাড়িতে না গিয়ে সোনারগাঁয়ের শিংলাবো এলাকায় চলে যায়। সেখানেই মৌসুমী আক্তারকে হত্যা করা হয়। তাতে প্রমাণিত হয় হত্যা কান্ডটি সুপরিকল্পিত।

মামলা তদন্তকারী কর্মকর্তা ও সোনারগাঁ থানার তালতলা পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর জাকির রব্বানী বলেন, আসামী শরিফুল ইসলামকে
গোলাকান্দাইল এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। আদালত তার ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছে।
সোনারগাঁ থানা ওসি মাহাবুব আলম বলেন, হত্যাকান্ডের সঙ্গে জড়িতদের গ্রেফতারে পুলিশ তৎপর রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *