মোহাম্মদ এরশাদুল হক লোহাগাড়া(চট্টগ্রাম)প্রতিনিধিঃ

চট্টগ্রামের লোহাগাড়ায় ভূমি সেবা সহজিকরণ করার লক্ষ্যে উপজেলার ৯টি ইউনিয়নের বিভিন্ন এ এলাকা থেকে আগত সেবাপ্রার্থী জনগনের বক্তব্য শুনেছেন উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোহাম্মদ শাহজাহান।

বৃধবার (৩১আগস্ট) সকালে সরাসরি জনগনের মতামত, অভিযোগ ও পরামর্শ জানতে লোহাগাড়া উপজেলা ভূমি অফিসের সামনে এই গণশুনানির আয়োজন করেন। অফিসের বাইরে বসে ৩৫/৪০জন উপকারভোগীদের এ সেবা প্রদান করেন।জনগণের বিভিন্ন সমস্যার কথাগুলো প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে গণশুনানীতে তুলে ধরেন

উপজেলা সহকারি কমিশনার (ভুমি) মোহাম্মদ শাহজাহান বলেন, ভূমি সেবা সহজিকরণ করার লক্ষ্যে উপজেলার ৯টি ইউনিয়নের মানুষের বক্তব্যে শুনেছি। আমি যোগদান করার পর থেকে আমার অফিস একদম উন্মুক্ত করে দিয়েছি। সেবা গ্রহীতারা নির্ভয়ে আমার অফিসে এসে সেবা নিতে পারবেন। আমার অফিসে সবার জন্য সবসময় অফিস খোলা রয়েছে। উপজেলার বিভিন্ন এলাকার মানুষের ভূমি সংক্রান্ত,সমস্যা শুনার জন্য অফিসের বাইররে গণশুনানির আয়োজন করেছি। দ্রুতসময়ে ভুমি সংক্রান্ত সেবা নিশ্চিত করতে আমি সবসময় কাজ করা হবে।
তিনি বলেন, মুলত ভূমি সেবা সহজিকরণ করার লক্ষ্যে সরাসরি জনগনের মতামত, অভিযোগ ও পরামর্শ জানতে লোহাগাড়া উপজেলা ভূমি অফিস এই গণশুনানির আয়োজন করা হয়। শুনানীতে অংশ নিয়ে সেবাপ্রার্থীরা তাদের মতামত তুলে ধরেছেন। ভূমি অফিসে মানুষের হয়রানি বন্ধে আমি সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি। এছাড়া অফিসের সকল কর্মচারীদের কার কি দায়িত্ব ও কে কোন কাজ করেন, এসব তথ্যসহ কর্মকর্তা-কর্মচারীদেরকে সঠিক সেবা পৌঁছে দিতে নির্দেশনা দিয়েছি। এখন প্রত্যেকটি নামজারি আবেদন ও নিস্পত্তি অনলাইনে করা হয়।এখন দালালদের দৌরাত্ব বন্ধ হয়ে গেছে। সাধারন আবেদনের প্রেক্ষিতে সকল নামজারি আবেদন ২৮ দিনের মধ্যেই নিস্পত্তি করা হচ্ছে বলেও তিনি জানান।

সেবা গ্রহণ করতে আসা যুদ্ধকালীন কমান্ডার মোস্তফিজুর রহমান চৌধুরী জানান, অফিসের বাইরে গণশুনানি করে আমাদের ভূমি সংক্রান্ত কথাগুলে উপস্হাপন করতে পেরেছি। এমন একটি সুন্দর উদ্যোগ গ্রহণ করেছেন অতীতে আমরা কোনদিন দেখিনি। এমন সুন্দর উদ্যোগকে স্বাগত জানাচ্ছি।

পুটিবিলার বাসিন্দা, পুটিবিলা ইউনিয়ন বঙ্গবন্ধু স্মৃতি পরিষদের সভাপতি আসম দিদারুল আলম জানান,বর্তমান এসিল্যান্ড স্যার একজন দক্ষ অফিসার। আমাদের এলাকার সাধারণ মানুষ যেকোন সময় ওনার অফিসে গিয়ে নির্ভয়ে সেবা পাচ্ছেন।আমরা ভূমি সেবাটা অতি সহজেই পাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *