যশোর প্রতিনিধিঃ
যশোরের শার্শায় বিবাহ রেজিস্টার (কাজির) বিরুদ্ধে বিয়ের কাবিন নামা জালিয়াতির অভিযোগ পাওয়া গেছে। কাবিন নামা রেজিস্টারে বিবাহের সময় দেনমোহরের টাকা ১লক্ষ ১টার স্থলে কেটে ১০লক্ষ ১টাকা লেখার অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছে ভুক্তভুগী সজিব আল রানা।

অভিযোগ সুত্রে জানা যায়,গত ০৫/০৯/২০২১ তারিখে ঝিকরগাছা উপজেলার সাগরপুর গ্রামের মঞ্জুরুল আহসান এর ছেলে সজিব আল রানা’র সাথে শার্শা উপজেলার কাশিয়াডাঙ্গা গ্রামের কাজি নজরুল ইসলামের মেয়ের ফারহানা আক্তার মৌমি’র সাথে ইসলামী শরীয়া মোতাবেক পারিবারিক ভাবে ১লক্ষ ১টা দেনমোহরে বিবাহ সম্পন্ন হয়। তাদের সংসার সুখেই চলছিল। এর মধ্যে সজিব আল রানা তার শ্বশুর নজরুল ইসলামের কাছে বিবাহের কাবিননামার কাগজ চায়তে থাকে। কিন্তু দিতে তা না দিতে তালবাহানা শুরু করে। এক পর্যায়ে সজিব আল রানা ২১ সেপ্টেম্বর শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর একটি লিখিত অভিযোগ করেন। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিষটি তদন্তের জন্য উপজেলা মহিলা বিষায়ক কর্মকর্তাকে নির্দেশ দেন।

২২ সেপ্টেম্বর মুল রেজিস্ট্রারসহ কাজি হাজির হলে সেখানে উপস্থিত সকলের সামনে প্রমাণিত হয় রেজিষ্টারে ১ লক্ষ ১ টাকা এরিস্থলে সুচর্তুর কাজী নজরুল ইসলাম ঘষামাজা করে ১০ লক্ষ এক টাকা লেখা প্রমাণিত হয়েছে।
এ বিষয়ে শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা নারায়ণ চন্দ্র পাল এর কাছে জানতে চাইলে তিনি বলেন: আমার দপ্তরে এ ধরনের একটি অভিযোগ এসেছে আমি বিষয়টি তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তাকে দায়িত্ব দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *