আজিজুল হক নাজমুল
স্টাফ রিপোর্টারঃ
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দ্বিতীয় ছেলে বাংলাদেশ সেনাবাহিনীর গর্বিত অফিসার, বীর মুক্তিযোদ্ধা শহীদ লেফটেন্যান্ট শেখ জামালের ৬৮তম জন্মদিনে বনানী কবরস্থানে শ্রদ্ধা নিবেদন করেছে বাংলাদেশ আওয়ামী তৃণমূল লীগ।

বুধবার (২৮ এপ্রিল) সকাল ১১:৩০ মিনিটে বাংলাদেশ আওয়ামী তৃণমূল লীগের সভাপতি আলহাজ্ব নাজমুল ইসলাম লিটন ও সাধারণ সম্পাদক শেখ শামীম কামাল লাবুর নেতৃত্বে সংগঠনের নেতৃবৃন্দ সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে রাজধানীর বনানী কবরস্থানে শেখ জামালের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন। এসময় তার আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন আলহাজ্ব ফরুক হোসেন পাটোয়ারী- সংগঠনিক সম্পাদক, বাংলাদেশ আওয়ামী তৃণমূল লীগ। সাংগঠনিক সম্পাদক, এম. এ ইসলাম স্বপন। যুব ও ক্রিয়া বিষয়ক সম্পাদক,সরোয়ার রাকিব রুবেল। কেন্দ্রীয় নেতা মোঃ বাবুল মিয়া বাবু সহ কেন্দ্রীয় ও মহানগর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মেজ ছেলে মুক্তিযোদ্ধা লেফটেন্যান্ট শহীদ শেখ জামালের জন্মদিন আজ। ১৯৫৪ সালের ২৮ এপ্রিল জন্মগ্রহণ করেন তিনি। শেখ জামাল ১৯৭৫ সালের ১৫ আগস্ট ধানমণ্ডির বঙ্গবন্ধু ভবনে সপরিবারে জাতির পিতার সঙ্গে শহীদ হন। ওই সময় বাংলাদেশ সেনাবাহিনীতে কর্মরত ছিলেন তিনি

শহীদ শেখ জামাল ঢাকা রেসিডেনসিয়াল মডেল স্কুল এ্যান্ড কলেজ থেকে মাধ্যমিক এবং ঢাকা কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করেন। তিনি ছিলেন সংস্কৃতিপ্রেমী এবং একজন সফল ক্রীড়াবিদ। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় পরিবারের অন্য সদস্যদের সঙ্গে শেখ জামালও গৃহবন্দী ছিলেন। সেখান থেকে পালিয়ে তিনি মহান মুক্তিযুদ্ধে অংশ নিয়ে সম্মুক্ষে নেতৃত্ব দেন। শেখ জামাল ধানমন্ডি থেকে অত্যন্ত ঝুঁকিপূর্ণ পথচলা শেষে ভারতের আগরতলা পৌঁছেন এবং সেখানে মুজিব বাহিনীতে (বাংলাদেশ লিবারেশন ফোর্সেস, বিএলএফ) যোগদান করে প্রশিক্ষণ শেষে মুক্তিযুদ্ধের ৯ নম্বর সেক্টরে অংশগ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *