ডেস্ক রিপোর্টঃ
বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় আলোচিত সাভারের ব্যাংক কলোনী এলাকায় রোহানুল ইসলাম রোহান (১৮) হত্যা মামলার ঘটনা প্রচার হলে এলাকায় ব্যাপক চাঞ্চল্যকর অবস্থার সৃষ্টি হয়। এ ঘটনায় সাভার মডেল থানায় মামলা হলে স্থানীয় থানা পুলিশের পাশাপাশি র‌্যাব-৪ এর একটি বিশেষ গোয়েন্দা টিম ছায়া তদন্ত শুরু করে। গত ১৩/০৩/২০২১ তারিখ উক্ত মামলার তদন্তকারী অফিসার সঙ্গীয় ফোর্সসহ পলাতক আসামীকে গ্রেফতারের উদ্দেশ্যে অভিযানকালে তার গ্রুপের লোকজন পুলিশের সরকারি কাজে বাধা প্রদানসহ হামলা করে। এ প্রেক্ষিতে পরবর্তীতে ১৪/০৩/২০২১ তারিখে এ বিষয়ে দুজনকে আসামী করা হয়।

এরই ধারাবাহিকতায় ১৫ মার্চ ২০২১ তারিখ ৭.১৫ মিনিটের সময় গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারা যায় যে, উক্ত মামলার এজাহার নামীয় ও সন্দেহভাজন আসামী ঢাকা জেলার সাভার থানাধীন মজিদপুর এবং মানিকগঞ্জ সদর থানাধীন এলাকায় অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি বিশেষ আভিযানিক দল ১৫ মার্চ ৯.৪৫ মিনিট থেকে ১৬ মার্চ ০৮.৩০ ঘটিকা পর্যন্ত অভিযান পরিচালনা করে উক্ত এলাকা হতে ০৪ টি মোবাইল ফোনসহ নিম্নোক্ত ০৩ জন আসামীকে গ্রেফতার করতে সক্ষম হয়ঃ

মোঃ রাকিব হোসেন রাকিবুল রকি (২৫), জেলা-মানিকগঞ্জ।
মোঃ রুবেল আহমেদ (২৯), জেলা-ঢাকা।
মোঃ আমিরুল ইসলাম আমির (৩০), জেলা-কুষ্টিয়া।
গ্রেফতারকৃত আসামী মোঃ রাকিব হোসেন রাকিবুল রকি’কে সাভার মডেল থানার মামলা নং-১৫, তারিখ- ০৭/০২/২০২১, ধারা-৩০২/৩৪ মূলে প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ করলে সে উক্ত হত্যাকান্ডের সাথে জড়িত মর্মে স্বীকারোক্তি প্রদান করে। জিজ্ঞাসাবাদে আরো জানা যায় যে, মোঃ রুবেল আহমেদ এবং মোঃ আমিরুল ইসলাম আমির পুলিশের সরকারী কাজে বাধা প্রদান করে আসামী ছিনিয়ে নেওয়ার ঘটনার সাথে জড়িত ছিল। উল্লেখ্য যে, উপরিউক্ত আসামীদের নামে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন। অদূর ভবিষ্যতে এরুপ সংঘবদ্ধ অপরাধী চক্রের বিরুদ্ধে র‌্যাব-৪ এর জোড়ালো সাঁড়াসি অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *