দীর্ঘ একমাস ধরে ধর্মপ্রাণ মুসলমানদের ধর্মীয় রমজান মাস শেষ হয়ে যায় গতকাল। ঠিক তার ৩০,দিন, পর সারা দেশে উদযাপিত হল ঈদুল ফিতরের নামাজ।

এই পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সারা দেশের ধর্মপ্রাণ মুসলমানদের জন্য শুভেচ্ছা জানিয়েছেন ভারতের রাষ্ট্রপতি শ্রী রামনাথ কোবিন্দ ও ভারতের উপরাষ্ট্রপতি ভেঙ্কটেশ্বর নাইডু এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও ভারতের জাতীয় কংগ্রেসের সভানেত্রী সোনিয়া গান্ধী ও ভারতের লোকসভার বিরোধী দলের নেতা শ্রী অধীর চৌধুরী এবং পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং ভারতের শিবসেনা নেতা এবং মহারাষ্ট্র রাজ্যের মুখ্যমন্ত্রী শ্রী উদ্ভব ঠাকরে এবং এন সি পি নেতা শারদ পাওয়ার এবং আম আদমি দলের নেতা ও দিল্লির মুখ্যমন্ত্রী শ্রী অরবিন্দ কেজরিওয়াল এবং ডি এম কে নেতা

এবং তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী স্ট্যালিন এবং ঝাড়খণ্ড রাজ্যের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন এবং এ আই এ এম নেতা আসাউদ্দিন ওয়াইসি এবং দিল্লি জামা মসজিদের পেশ ঈমান মহম্মদ আবদুল্লাহ বুখারী ও কলকাতা নাখোদা মসজিদ কমিটির চেয়ারম্যান নাসের ইব্রাহিম এবং পবিত্র আজমির দরবার শরীফের পক্ষ থেকে সৈয়দ শাহ খাজা নাসির উদ্দিন আল চিশতী।

সারা দেশে শান্তিতে ঈদুল ফিতর উদযাপন হয়েছে বলে জানিয়েছেন দিল্লি র সরাস্ট্র মন্ত্রলায়ের পক্ষ থেকে। তবে পশ্চিম বাংলার কিছু কিছু যায়গায় বিক্ষিপ্ত ঝড় বৃষ্টির কারণে পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায় করতে অসুবিধা হয়েছে।।

Leave a Reply

Your email address will not be published.