নারায়ণগঞ্জ প্রতিনিধি
নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ৮নং ওয়ার্ড ২নং ঢাকেশ্বরী বাসস্ট্যান্ডের পূর্ব দিকের রাস্তা সংস্কার কাজে অনিয়ম নিয়ে নানা প্রশ্ন সাধারণ মানুষের মনে।

শনিবার (১১ মার্চ) ২নং ঢাকেশ্বরী বাসস্ট্যান্ডের পূর্ব পারে পুরনো রাস্তায় সংস্কারে কাজে প্রায় ৩০ বছর পুরনো বিল্ডিং দেয়াল ভাঙ্গার ইটের খোয়া দিয়ে কোনরকম পিচঢালাই করে কাজ করছে রাস্তা সংস্কার কাজের শ্রমিক এতে করে নানা ধরনের প্রশ্ন জেগেছে স্থানীয় দোকানী ও পথচারীদের মনে।

সরজমিনে গিয়ে দেখে যায় কোনরকম করে পুরনো বিল্ডিং ভাঙ্গা ইটের খোয়া দিয়ে যা মাটিতে পরিনত হয়ে গেছে সেই খোয়া দিয়ে পিচঢালা করা হচ্ছে যা হয়তো কিছু দিনের মধ্যে আবার উঠে পর্বে । রাস্তার কাজের কন্ট্রাক্টর খোঁজ করলে জানা গিয়েছে কন্ট্রাক্টর জাকির হোসেন সোনারগাঁও নেই তবে তার পরিবর্তে সাইড পরিচালনার দায়িত্বে রয়েছেন দিপু।

এদিকে এই পুরনো বিল্ডিং ভাঙ্গা মাটি হওয়া ইটের খোয়া দিয়ে কাজ করার কারণ যান্তে চাইলে সাইড পরিচালক দিপু জানিয়েছেন আমাদের অন্য সাইডে কাজ চলছে তবে এই কাজের জন্য কোনো বাজেট দেওয়া হয়নি, নারায়ণগঞ্জ সিটি মেয়র আমাদের এই রাস্তার সংস্কার কাজের জন্য অনুরোধ করে বলেছেন সামনে বৃষ্টির সিজন চলে আসছে এখানে পানি জমে থাকে তাই এখানে যেনো পানি জমে না থাকে তাই কাজটি বিনা বাজেটে করে দিচ্ছি।

স্থানীয়রা জানিয়েছেন এই রাস্তার উপর দিয়ে প্রায় ( ৪০-৫০) টনের বড় যানবাহন চলাচল করে যা হয়তো এক সপ্তাহের মধ্যে এই রাস্তার সংস্কার কাজের কোনো চিত্র দেখা যাবেনা বছরে দুই থেকে তিনবার এই রাস্তার সংস্কার কাজ করা হয়ে থাকে যা কোনোরকম করা হয় এতে করে যেমনটি ক্ষতি হচ্ছে সরকারের টাকা তেমনি সমস্যা ভোগান্তির শিকার হই আমরা সাধারণ মানুষ।

কন্ট্রাক্টর জাকির হোসেন কে মোবাইল ফোনে একাধিক বার কল দিয়ে কথা বলা সম্ভব হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *