ইন্দ্রজিৎ টিকাদার,
বটিয়াঘাটা (খুলনা) প্রতিনিধি ঃ

খুলনা’র বটিয়াঘাটায় গুপ্তমারী – ছয়ঘরিয়া ও দাউনিয়াফাঁদ এলাকাবাসীর আয়োজনে প্রতিবছরের ন্যায় এবছরও গতকাল শনিবার দিনভর বাঙালি সংস্কৃতির ঐতিহ্য পৌষ সংক্রান্তি উপলক্ষ্যে পিঠা উৎসব অনুষ্ঠিত হয় ।

দাকোপ, ডুমুরিয়া ও পাইকগাছা সহ উপজেলার হাজার হাজার মানুষের ঢলে এক পর্যায়ে উৎসবে পরিনত হয়। আয়োজক কমিটির পক্ষ থেকে এ সময় আগন্তুক মানুষের মাঝে বসিয়ে বিনামূল্যে হরেক রকমের পিঠা- পায়েস দিয়ে আপ্যায়ন করা হয়।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্হানীয় সরকার মন্ত্রণালয়ের সাবেক সচিব ও বঙ্গবন্ধু স্মৃতি সংসদ এর কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা ড. প্রশান্ত কুমার রায়, জেলা আ’লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক বিশিষ্ট শিল্পপতি শ্রীমন্ত অধিকারী রাহুল,উপজেলা ভাইস- চেয়ারম্যান নিতাই গাইন, মহিলা ভাইস চেয়ারম্যান চঞ্চলা মন্ডল, খুলনা বিশ্ববিদ্যালয়ের উপ – রেজিষ্ট্রার( প্রশাসন) দিপক মন্ডল,ইউপি চেয়ারম্যান বিধান রায়, উপজেলা প্রেসক্লাবের সভাপতি ও উপজেলা পুজা উদযাপন পরিষদের সিনিয়র সহ-সভাপতি প্রতাপ ঘোষ, সাধারণ সম্পাদক ইন্দ্রজিৎ টিকাদার,সিনিয়র সহ-সভাপতি পরিতোষ রায়,

ঝর্ণাধারা উপকূলীয় সাংবাদিক ফোরামের সভাপতি মহিদুল ইসলাম শাহীন, সাধারণ সম্পাদক ইমরান হোসেন সুমন,সাংবাদিক অরুপ জোয়াদ্দার,সাংবাদিক পরাগ রায়,সাংবাদিক বিশ্বজিৎ মন্ডল, সাংবাদিক আরিফুজ্জামান দুলু, সমাজ সেবক প্রাণ গোপাল বৈরাগী, এ্যাড. সন্দিপ রায়,এ্যাড. রমেশ মল্লিক, খুবির ভিসির পিএ অমিতাভ মিস্ত্রি, বীরমুক্তিযোদ্ধা বিনয় কৃষ্ণ সরকার, বীরমুক্তিযোদ্ধা নিরঞ্জন কুমার রায়, সিপিবি নেতা অশোক সরকার,অধ্যাপক শশাঙ্ক মল্লিক,অধ্যাপক অজিত কুমার বিশ্বাস, গুরুচাঁদ ট্রাষ্টের সাধারণ সম্পাদক অনুপম টিকাদার,ইউপি সদস্য অশোক মন্ডল, মহিলা ইউপি সদস্যা তপতী রাণী বিশ্বাস, সমাজ- সেবক তন্ময় রায়,বিজন রায় চৌধুরী, ধ্রুব বৈরাগী, সবুজ মিস্ত্রী প্রমূখ। উৎসবটি বিকাল তিনটা থেকে গভীর রাত পর্যন্ত চলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *